ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চবিতে বঙ্গবন্ধু পরিষদের কমিটি অনুমোদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১, ১ ডিসেম্বর ২০১৮

বঙ্গবন্ধু ছাত্র পরিষদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার কমিটি অনুমোদিত হয়েছে। রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী আল ফয়সাল খানকে সভাপতি এবং ফাইন্যান্স বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী চৌধুরী সাজিদ মোস্তফা আশফিকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠিত হয়।

শুক্রবার সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আসিফ জামান রূপম এবং সাধারণ সম্পাদক সাকির মজুমদার স্বাক্ষরিত একটি পত্রে ১৭১ সদস্যবিশিষ্ট এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

ছাত্রলীগের ‘সমান্তরাল’ সংগঠন হিসেবে পরিচিত সংগঠনটির চবি শাখায় অন্তত ২৪টি সহ-সভাপতি, ৪৬টি যুগ্ম সাধারণ সম্পাদক এবং ১৯টি সাংগঠনিক সম্পাদক পদ রয়েছে। এছাড়াও দফতর, প্রচার, সাহিত্য, সমাজসেবা, মুক্তিযোদ্ধা ও ধর্ম বিষয়ক সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কয়েকটি পদ ও উপ-পদ রয়েছে এ কমিটিতে।

নতুন কমিটির বিষয়ে সংগঠনটির সদ্য মনোনীত সভাপতি আল ফয়সাল খান বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে দ্বারে দ্বারে পৌঁছে দিতেই এ সংগঠনের যাত্রা। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শকে জাগিয়ে তোলার জন্য আমরা কাজ করব। বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত বই-পুস্তক, সাময়িকী ইত্যাদি বিলির মাধ্যমে তার আদর্শকে সর্বত্র ছড়াতে চাই আমরা।’

তিনি আরও বলেন, ‘দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি না থাকায় অনেকটা ঝিমিয়ে পরা এ সংগঠনটিকে চাঙ্গা করতে ছায়া সংগঠনের কাজ করবে এটি। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের যে সব ছাত্র মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন তাদের সংবর্ধনাসহ নানা সামাজিক কাজ করার পরিকল্পনা আছে আমাদের।’

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি