ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে চলছে আমন চাল সংগ্রহ

প্রকাশিত : ১২:৫৬, ২২ জানুয়ারি ২০১৯

চাঁপাইনবাবগঞ্জে সরকারি উদ্যোগে আমন চাল সংগ্রহ চলছে। গত ১ ডিসেম্বর শুরু হওয়া এ অভিযান শেষ হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তারা অভ্যন্তরীণ আমন চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

চলতি মৌসুমে চাঁপাইনবাবড়গঞ্জ জেলায় ৯ হাজার ৬৯৫ টন আমন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ পর্যন্ত জেলায় ৭ হাজার ২২৩ টন চাল সংগ্রহ করা হয়েছে। খাদ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী এবার প্রতি কেজি সিদ্ধ চালের দর নির্ধারণ করা হয়েছে ৩৬ টাকা।

চলমান অভিযানের মেয়াদকালের মধ্যভাগে জেলায় লক্ষ্যমাত্রার প্রায় ৭৫ শতাংশ চাল সংগ্রহ করা হয়েছে। জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, সরকারিভাবে জেলার পাঁচ উপজেলায় এবার ৯ হাজার ৬৯৫ টন সিদ্ধ চাল কেনা হবে। সরকারকে চাল দিতে চুক্তিবদ্ধ হয়েছেন জেলার ১৯০ জন লাইসেন্সধারী চালকল মালিক। তারা ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সরকারকে এ চাল দিতে পারবেন। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৬,০১৫, নাচোল উপজেলায় ১৩৭১, গোমস্তাপুর উপজেলায় ১৯৭৩, ভোলাহাট উপজেলায় ২৫৬ ও শিবগঞ্জ উপজেলায় ৭০ টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক রিয়াজুর রহমান রাজু জানান, এবার খাদ্যশস্য উৎপাদন ও মিলের ক্রাশিং ক্ষমতার ওপর সারা দেশে বরাদ্দ দেয়া হয়েছে। সে অনুযায়ী এ জেলায়ও বরাদ্দ দেয়া হয়েছে। চুক্তিবদ্ধ মিলাররা আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চাল দিতে পারবেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি