ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

চুরি যাওয়া মোবাইল ফিরে পেয়ে খুশি ৩১ মালিক

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৩, ১৭ ফেব্রুয়ারি ২০২২

বাগেরহাটে বিভিন্ন সময় চুরি ও হারিয়ে যাওয়া ৩১টি মোবাইল উদ্ধার করেছে পুলিশ। বুধবার বিকালে উদ্ধারকৃত এসব মুঠোফোন প্রকৃত মালিকদের হাতে তুলে দেন পুলিশ সুপার কে এম আরিফুল হক। দীর্ঘদিন পরে হলেও হারানো মুঠোফোন পেয়ে খুশি মালিকরা।

এসময় বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আছাদুজ্জামানসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। হারিয়ে ও চুরি যাওয়া মুঠোফোনের জন্য করা সাধারণ ডায়েরি সূত্রে এসব মুঠোফোন উদ্ধার করা হয়।

রামপাল উপজেলার গাববুনিয়া জামে মসজিদের ইমাম নাইমুল ইসলাম বলেন, ৬ মাস আগে তার মুঠোফোন হারিয়ে যায়। অনেক খোঁজাখুজির পরে না পেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছিলাম। পুলিশের তৎপরতায় হারানো মুঠোফোন হাতে পেয়ে খুবই খুশি সে।

শরণখোলা উপজেলার রাজৈর গ্রামের ছগির তালুকদারের স্ত্রী শাহনাজ বেগম বলেন, দেড় বছর আগে স্বামী মারা যাওয়ার দিন তার মোবাইল সেটটি চুরি হয়ে যায়। পরে থানায় জিডির প্রায় দেড় বছর পর ফোন ফেরত পেয়েছি।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, তথ্য প্রযুক্তির ব্যবহারের মধ্য দিয়ে ৩১টি মুঠোফোন উদ্ধারসহ অপরাধীদের শনাক্ত করা হয়েছে। এইসব মোবাইল প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। জেলা পুলিশের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

তবে, নিত্য প্রয়োজনীয় মূল্যবান মুঠোফোন ব্যবহারের ক্ষেত্রে মানুষদের আরও সচেতন থাকার আহ্বান জানান পুলিশ সুপার আরিফুল হক।

তিনি আরও বলেন, অপরাধ দমন ও মানুষের সেবা দানের ক্ষেত্রে পুলিশের সক্ষমতা অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। এর আগে একইভাবে ২২টি মুঠোফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছিল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি