ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন

চুয়াডাঙ্গাপ্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৫, ৩০ ডিসেম্বর ২০১৯

চুয়াডাঙ্গায় ঘন কুয়াশার সঙ্গে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। তীব্র শীত আর উত্তরের হিমেল হাওয়ায় স্থবির হয়ে পড়েছে সবকিছু। তাপমাত্রা ওঠা-নামা করায় বিপর্যস্ত হয়ে পড়েছে এখানকার জনজীবন। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া ছিন্নমূল মানুষেরা। 

সোমবার (৩০ ডিসেম্বর) সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তবে, তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস। 

ঘন কুয়াশায় নষ্ট হয়ে যাচ্ছে ধানের বীজতলা। এতে চরম বিপাকে পড়েছেন কৃষকরা। বীজতলা নষ্ট হওয়ায় এবার বোরো আবাদ হুমকির মুখে পড়বে বলে জানান তারা। 

এদিকে, জেলার সদর হাসপাতালে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। জেলার গরম কাপড়ের দোকানে ভিড় করছেন নিম্ন আয়ের মানুষরা। 

জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। এখন পর্যন্ত ত্রাণ মন্ত্রণালয় থেকে এ জেলায় ২৫ হাজার কম্বল এসে পৌঁছেছে। আরও ২০ হাজার কম্বল চেয়ে চিঠি প্রেরণ করা হয়েছে। খুব শীঘ্রই সেগুলো এসে পৌঁছাবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। 

এদিকে চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে সুবিধা বঞ্চিত গরিব দুস্থ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। 

রোববার (২৯ ডিসেম্বর) রাতে শহরের বড় বাজার, ফেরিঘাট রোড, রেল বাজার, স্টেশন ও কলেজ রোডসহ বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে জেলা পুলিশের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম। এ সময় তিনি শীতার্তদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান। 

এআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি