ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চেয়ারম্যান পদে লড়ছেন ওবায়দুল কাদেরের তিন ভাগ্নে

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৯, ২৬ জানুয়ারি ২০২২

আগামী ৭ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলার তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন তিন খালাতো ভাই। তারা তিনজনই আবার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে।

তাদের বিপরীতে লড়ছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা সমর্থিত তিন প্রার্থী।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার চরপার্বতী ইউনিয়নে চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ মঞ্জু। রামপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী এই ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজিস সালেকিন রিমন এবং চরফকিরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জায়দল হক কচি। 

তাদের মধ্যে মঞ্জু ও রিমন দুজনই সেতুমন্ত্রীর আপন দুই বোনের ছেলে এবং কচি মন্ত্রীর ফুফাতো বোনের ছেলে। মঞ্জু, রিমন এবং কচি তিনজনই পরস্পর পরস্পরের খালাতো ভাই। আবার তিনজনেরই নির্বাচনী প্রতীক আনারস।

প্রতীক পাওয়ার পর থেকে নির্ঘুম প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। প্রতিটি ওয়ার্ড, মহল্লায়, বাজারে চলছে উঠান বৈঠক, পথসভাসহ বিভিন্ন ধরনের প্রচার-প্রচারণা। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দেওয়া হচ্ছে উন্নয়নের প্রতিশ্রুতি।

তবে পুরনো দিনের সবকিছু ভুলে গিয়ে নতুন করে এলাকার উন্নয়ন নিয়ে কাজ করার কথা জানাচ্ছেন নতুন প্রার্থীরা।

তরুণ প্রার্থী সালেকিন রিমনের প্রধান প্রতিদ্বন্দ্বী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী। চরপার্বতী ইউনিয়নে সেতুমন্ত্রীর ভাগ্নে মাহবুবুর রশিদ মঞ্জুর প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক মোজাম্মেল হোসেন কামরুল ও কাজী হানিফ।

উল্লেখ্য, কোম্পানীগঞ্জের চলমান রাজনৈতিক বিরোধের কারণে এখানে কোন প্রার্থীকে নৌকা প্রতীক না দিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এ নির্বাচনে প্রার্থীতা উম্মুক্ত রেখেছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, চরপার্তী ইউপির ৯টি কেন্দ্রে মোট ভোটার ২৬ হাজার ২৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ২শ’ ২৮ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৮শ’ জন। চরফকিরা ইউপিতে ৯টি কেন্দ্রে মোট ভোটার ২০ হাজার ৯শ’ ৪৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৯শ’ ৪৮, মহিলা ভোটার ৯ হাজার ৯শ’ ৯৭ জন। রামপুর ইউপির ৯টি কেন্দ্রে মোট ভোটার ১৮ হাজার ৬৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ২শ’ ২১ এবং মহিলা ভোটার ৮ হাজার ৮শ’ ৫৪ জন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি