ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

চোখের অপারেশন করাতে চান সিদ্দিকুর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৭, ১ আগস্ট ২০১৭ | আপডেট: ১৮:১১, ২ আগস্ট ২০১৭

চোখের আলো ফেরার সম্ভাবনা একেবারে না থাকলেও চোখের অপারেশন (অস্ত্রোপচার) করাতে চান পুলিশের ছুড়া টিয়ারসেলে দুই চোখ ক্ষতিগ্রস্ত তিতুমীর কলেজের এই ছাত্র সিদ্দিকুর রহমান। তিনি বর্তমানে ভারতের চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে চিকিৎসাধীন।

সিদ্দিকুরের ক্ষতিগ্রস্ত দুই চোখ পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক লিংগম গোপাল সোমবার জানিয়েছিলেন সিদ্দিকুরের চোখে আলো ফেরার কোনো কোনো সম্ভাবনা তারা দেখছেন না। তবে সিদ্দিকুর চাইলে কেবল চোখে অস্ত্রোপচার করা হবে।

মঙ্গলবার দুপুরে সিদ্দিকুরের সহপাঠী শেখ ফরিদ গণমাধ্যমকে বলেন, “আজ সকালে সিদ্দিকুরের সঙ্গে আমার কথা হয়েছে। সে জানিয়েছে, চিকিৎসক বলেছেন, ‘চোখে আলো ফেরার সম্ভাবনা নেই। তবে এটাও বলেছেন সম্ভাবনা মাত্র এক শতাংশ।’ আমি আল্লাহর ওপর ভরসা করে এই এক শতাংশেই আশা রাখতে চাই। আবারও হাসপাতালে যাচ্ছি। অপারেশন করব সিদ্ধান্ত নিয়েছি। এখন ডাক্তারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত চূড়ান্ত করব।’

উল্লেখ, গত ২০ জুলাই সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নীতিমালা প্রণয়নসহ সাত দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন। পুলিশ ওই মানববন্ধনে বাধা দিলে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধেঁ। একপর্যায়ে টিয়ারসেল ছুড়েলে ওই টিয়ারসেলের আঘাতে ক্ষতিগ্রস্ত হয় সিদ্দিকুরের দুই চোখ।

সিদ্দিকুর রহমানকে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে নেয়া হয়।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি