ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ছত্তিসগড়ে মাওবাদী হামলায় ১৭ জওয়ান নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪১, ২৩ মার্চ ২০২০ | আপডেট: ০৯:৪২, ২৩ মার্চ ২০২০

ভারতের ছত্তিসগড়ে মাওবাদী হামলায় ১৭ জওয়ান নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ১৪ জন।

গতকাল রোববার পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে। এর আগে গত শনিবার ছত্তিসগড়ের সুকমায় উভয়পক্ষের মধ্যে ওই সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটে।

নিহত জওয়ানদের মধ্যে এসটিএফ ও ডিআরজি জওয়ান রয়েছে। নিহত ১৭ জওয়ানের মধ্যে ১২ জনই ডিসট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি)। স্থানীয় তরুণদের দ্বারা গঠিত ওই বাহিনী মাওবাদীর বিরুদ্ধে অত্যন্ত কার্যকর বাহিনী। হামলাকারী মাওবাদীরা জওয়ানদের ১৫ টি অস্ত্র লুট করে নিয়ে গেছে যার মধ্যে একে-৪৭, ইনসাস, এলএমজি ও ইউবিজিএল রয়েছে।

ছত্তিসগড়ের সুকমার মিনপা জঙ্গলে গত শনিবার তল্লাশি অভিযান চলাকালীন মাওবাদীদের সঙ্গে পুলিশ, কোবরা এবং এসটিএফ-এর যৌথ বাহিনীর সংঘর্ষ হয়। যৌথ বাহিনীতে এসময় মোট ৬০০ জওয়ান ছিল। উভয়পক্ষের মধ্যে তীব্র গুলি বিনিময়ের পর ১৪ জন জওয়ান গুরুতর আহত হন। তাৎক্ষণিকভাবে অনেক জওয়ানের খোঁজ পাওয়া যাচ্ছিল না। আহত ১৪ জওয়ানকে হেলিকপ্টারের সাহায্যে ঘটনাস্থল থেকে ৪০০ কিলোমিটার দূরে চিকিৎসার জন্য রাইপুরে নিয়ে আসা হয়।

নিখোঁজ জওয়ানদের উদ্দেশে রোববার সকালে ফের ওই এলাকায় তল্লাশি অভিযানে যায় পুলিশ। সেখান থেকেই নিখোঁজ ১৭ জন জওয়ানের লাশ উদ্ধার হয়। তাদের কাছে থাকা ১৫ টি স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্রের খোঁজ পাওয়া যায়নি।

ছত্তিসগড় পুলিশের ডিজিপি ডিএম অবস্থি বলেন, কমপক্ষে ৩০০ মাওবাদী ছিল ওই দলে। সন্ধ্যা পর্যন্ত উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময় চলে। গুলিতে অনেক মাওবাদী আহত হলেও কারও লাশ উদ্ধার হয়নি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি