ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ছড়া পাঠ করলেন অর্থমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১০, ২১ সেপ্টেম্বর ২০১৮

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শিশু সাহিত্যিকদের সম্মেলনে ছড়া পাঠ করলেন। আজ শুক্রবার বাংলা একাডেমীতে অনুষ্ঠিত `চন্দ্রাবতী শিশুসাহিত্য সম্মেলন` শীর্ষক এক অনুষ্ঠানে শিশুবিষয়ক ছড়া পাঠ করেন তিনি। চন্দ্রাবতী একাডেমী আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

অর্থমন্ত্রী তার নির্ধারিত বক্তব্যে গতানুগতিক ধারা অনুসরণ না করে গল্পচ্ছলে বক্তব্য শুরু করেন। এ সময় তিনি বলেন, `আজ সন্ধ্যায় আমার ব্যক্তিগত সহকারীর বিয়ে। তার বিয়ের বয়স পার হয়েছে অনেক আগে। কিন্তু সে বিয়ে করেনি। আমি তাকে জিজ্ঞেশ করেছিলাম, তুমি করনি কেন? কোন বিশেষ ( বিরহ) কারণে? নাকি চিরকুমার থাকবে।`

অর্থমন্ত্রীর বক্তব্যের এ পর্যায়ে হল জুড়ে হাসির পরিবেশ সৃষ্টি হয়। অর্থমন্ত্রী তখন অনেকটা তার সহকারীকে নকল করে বললেন, ` আমার ব্যক্তিহত সহকারী তখন লাজুকভাবে উত্তর দিল, স্যার আমি বিয়ে করব। চিরকুমার থাকব না। তবে করা হয়ে উঠেনি`। অর্থমন্ত্রী তখন আরও বলেন, আজ সেই গুরুত্বপূর্ণ দিন। সন্ধ্যায় তার আকদ্ অনুষ্ঠান। আমি সেখানে যাব।

এরপরেই অর্থমন্ত্রী তার হাতে থাকা একটি বই থেকে চার লাইনের ছড়া ছন্দে ছন্দে পাঠ করেন। পুরো হল জুড়ে তখন করতালির সৃষ্টি হয়। সম্মেলন আয়োজনকারী সংগঠন চন্দ্রাবতী একাডেমী`র প্রশংসা করে অর্থমন্ত্রী এসময় বলেন, তাদের প্রকাশিত বইয়ে কোন ধরনের ভুল থাকে না। এটা প্রশংসার দাবিদার।

উল্লেখ্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও লেখক। সম্প্রতি তার রচনা সমগ্র দশম খণ্ড প্রকাশিত হয়েছে।

আআ// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি