ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

জনগণের স্বাস্থ্য সম্মেলন শুরু হচ্ছে বৃহস্পতিবার

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

প্রকাশিত : ১৬:৩৫, ১৪ নভেম্বর ২০১৮

“এখনই সবার জন্য স্বাস্থ্য” প্রতিপাদ্যকে চতুর্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলন-২০১৮ আগামীকাল ১৫ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। “জনগণের স্বাস্থ্য সম্মেলন-৪” আগামীকাল ১৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ১৯ নভেম্বর (সোমবার) সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। সম্মেলনে বিশ্বের প্রায় ৮০টি দেশ থেকে স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, চিকিৎসকসহ প্রায় ৮০০ প্রতিনিধি অংশগ্রহণ করবেন।

১৫ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও সভাপতি ফজলে হাসান আবিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এর সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ডাঃ আব্দুল মালিক, বিশেষ অতিথি হিসেবে অস্ট্রেলিয়ার ফিলিন্ডার ইউনিভার্সিটির অধ্যাপক ফারান বাউম, বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান পিপিআরসির প্রতিষ্ঠাতা এবং নির্বাহী সভাপতি হোসেন জিল্লুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন পিএইচএ-৪ এর জাতীয় সমন্বয়কারী ও জনগণের স্বাস্থ্য আন্দোলন, বাংলাদেশের সভাপতি জাকির হোসেন।

প্রথম সমাবেশের ঠিক ১৮ বছর পরে ৪র্থ স্বাস্থ্য সম্মেলন পুনরায় বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে ২০০০ সালে বাংলাদেশে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে প্রথম স্বাস্থ্য সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল এবং অংশগ্রহণকারীরা পিএইচএম এর মূল দলিল পিপলস চার্টার ফর হেলথ তৈরি এবং অনুমোদন করেছিলেন।

উল্লেখ্য, ২০০০ সালে ঢাকার সাভারে অনুষ্ঠিত স্বাস্থ্য সমাবেশ-১ এ ৭৫টি দেশের ১ হাজার ৪০০ প্রতিনিধি, ২০০৫ সালে ৯২ দেশের ১ হাজার ৪৯২ প্রতিনিধির অংশগ্রহণে ইকুয়েডরের কুয়েনকাতে স্বাস্থ্য সমাবেশ-২, ২০১২ সালে ৯০টি দেশের ১ হাজার প্রতিনিধির অংশগ্রহণে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে স্বাস্থ্য সমাবেশ-৩ অনুষ্ঠিত হয়েছিল।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি