ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জবির সংঘর্ষের ঘটনায় চার শিক্ষার্থী বহিষ্কার

প্রকাশিত : ১৮:৫৪, ৪ ফেব্রুয়ারি ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের দুগ্রপের সংঘর্ষের ঘটনার প্রাথমিক তদন্তে শৃংখলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বহিষ্কৃতরা হলেন- গণিত বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. শাহরিয়ার রহমান শান্ত ও তৌহিদুল ইসলাম তুহিন, অর্থনীতি বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের মেহেদী হাসান মুন এবং সিএসই বিভাগের আব্দুল্লাহ আল রিফাত। সাময়িক বহিস্কৃত থাকা অবস্থায় এই চারজন শিক্ষার্থী কোন ক্লাস এবং পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে না।

জানা যায়, গত বৃহস্পতিবার বিকালে প্রেম ঘটিত জেরে নৃবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আসম আইয়ুব তুহিনকে মেহেদী হাসান মুন এবং আব্দুল্লাহ আল রিফাত মারধর করে। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের কর্মী কামরুল ইসলাম (৯ম ব্যাচ), তৌফিক ইলাহি (১০ম ব্যাচ), নাদিম (৭ম ব্যাচ) সভাপতি গ্রপের কর্মী ও মনোবিজ্ঞান বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান নয়ন ও রিফাতকে মারধর করে। এর জেরে রোববার সকাল থেকে চার ঘণ্টাব্যাপী শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর শাহীন মোল্লাসহ ১৫ শিক্ষার্থী আহত হয়।

এঘটনায় রোববার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগ শাখা ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি সাত দিনের মধ্যে একটি প্রতিবেদন কেন্দ্রীয় ছাত্রলীগকে জমা দিবেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি