ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

জমকালো আয়োজনে ইলিয়াস কাঞ্চনের জন্মদিন পালন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৯, ২৫ ডিসেম্বর ২০১৭

নিরাপদ সড়ক চাই’ (নিসচা) আন্দোলনের প্রতিষ্ঠাতা, জনবান্ধব সমাজ উন্নয়ন তারকা, শিক্ষাবান্ধব ব্যক্তিত্ব ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চন। গতকাল ২৪ ডিসেম্বর তার ৬১তম জন্মদিন ছিল। এ উপলক্ষ্যে সারাদেশে নিসচার ১২০টি শাখা সংগঠনের মাধ্যমে নানা কর্মসূচি পালিত হয়েছে। সেই সঙ্গে বিভিন্ন স্থানে ‘ইলিয়াস কাঞ্চনের ভক্ত আমরা’ ফেসবুক গ্রুপের পক্ষ থেকে প্রিয় তারকার জন্মদিন পালন করেন ভক্তরা।

গতকাল সন্ধ্যায় ‘ইলিয়াস কাঞ্চনের ভক্ত আমরা’ ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বগুড়া শহরে শত শত ভক্তের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে জমকালো আয়োজনে ইলিয়াস কাঞ্চনের জন্মদিন পালন করা হয়। ‘ইলিয়াস কাঞ্চনের ভক্ত আমরা’ ফেসবুক গ্রুপের আহবায়ক মো. রকিবুল ইসলাম সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা নিরাপদ সড়ক চাই কমিটির সভাপতি রোটা. মোস্তাফিজার রহমান। বিশেষ অতিথি ছিলেন বগুড়া শহিদ চান্দু স্টেডিয়ামের ভেনু ম্যানেজার জামিনুল রহমান জামিল, দৈনিক উত্তরের খবর সংবাদপত্রের সম্পাদক আব্দুস সালাম বাবু ও বগুড়া প্রেস ক্লাবের সভাপতি আমজাদ হোসেন মিন্টু।

ইলিয়াস কাঞ্চনের জীবনে অনুপ্রেরণার এক নাম ‘জাহানারা’ (স্ত্রী)। ইলিয়াস কাঞ্চন তার প্রিয়তমা স্ত্রীকে ভালোবাসতেন জীবন দিয়ে। প্রিয়তমা স্ত্রীও তেমন ভালোবাসতেন স্বামীকে। দাম্পত্য জীবনে ছিলেন তারা সুখি। এই সুখের জীবনে হঠাৎ এক ঝড় এসে সব কিছু লণ্ডভণ্ড করে দেয়। মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারাকে চিরতরে হারান ইলিয়াস কাঞ্চন। এরপর ইলিয়াস কাঞ্চন শোককে শক্তিতে পরিণত করে সামাজিক আন্দোলনে নেমে পড়েন। সড়ক দুর্ঘটনায় স্বজন হারানো এবং ক্ষতিগ্রস্ত পঙ্গু মানুষের পাশে দাঁড়ান তিনি। সব বাধা উপেক্ষা করে ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে রাজপথে নামেন। শুরু করেন ‘নিরাপদ সড়ক চাই আন্দোলন’। এ আন্দোলন আজ গণমানুষের আন্দোলনে পরিণত হয়েছে।

/ডিডি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি