ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জাতীয় চলচ্চিত্র দিবসের চার দিনব্যাপী অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত : ২৩:২৮, ৬ এপ্রিল ২০১৯

তরুণ চলচ্চিত্র নির্মাতাদেরকে নিয়ে মতবিনিময় সভার মধ্যদিয়ে শেষ হলো জাতীয় চলচ্চিত্র দিবসের চার দিনের আয়োজন। শনিবার (৬ এপ্রিল) বিকাল ৪টা থেকে তরুণ চলচ্চিত্র নির্মাতাদেরকে নিয়ে মতবিনিময় সভা, স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের বাস্তবায়নে আয়োজিত মতবিনিময় সভার প্রধান অতিথি ছিলেন চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সভাপতি জাহিদুর রহমান অঞ্জন। এতে সভাপতিত্ব করেন চলচ্চিত্র নির্মাতা হায়দার রিজভী।

উপস্থিত ছিলেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান।

মতবিনিময় সভায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ দেড় শতাধিক তরুণ নির্মাতা অংশগ্রহণ করেছেন। সভায় চলচ্চিত্রের সমস্যা, সম্ভাবনা ও আন্তর্জাতিক পর্যায়ে পৌছানোর উপায় নিয়ে আলোচনা করেন। মতবিনিময় সভা শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রীতি সম্মিলনীর আয়োজন করা হয়।

গত ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিসহ ৬৪ জেলা শিল্পকলা একাডেমিতে দিবসটি উদযাপন করছে। ৩-৬ এপ্রিল চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র বিষয়ক আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার, শিশু চলচ্চিত্র নির্মাণ কর্মশালা, বিষয়ভিত্তিক প্যানেল বৈঠক, তরুণ চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে মত বিনিময় সভা, চলচ্চিত্রের আড্ডা ও প্রীতি সম্মিলনীসহ জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন ২০১৯ আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি