ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

জাবিতে গণিত অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি:

প্রকাশিত : ২২:৫২, ৯ নভেম্বর ২০১৮ | আপডেট: ২২:৫৬, ৯ নভেম্বর ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের আয়োজিত ৫ম গণিত অলিম্পিয়াডে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ১১২জন বিজয়ীকে পুরস্কার দেওয়া হয়েছে। এছাড়া বিজ্ঞানক্ষেত্রে অবদানের জন্য দু’জন গবেষককে সম্মাণনা দেওয়া হয়।

শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত ‘৫ম গণিত অলিম্পিয়াড-২০১৮’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব পুরস্কার ও সম্মাণনা দেওয়া হয়।

গণিত অলিম্পিয়াডে অংশগ্রহণকারী ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির ৪ হাজার শিক্ষার্থীর মধ্যে প্রতি ক্লাস থেকে মেধা তালিকায় ১৫জন এবং অংশগ্রহণের ভিত্তিতে ১জন করে মোট ১১২জনকে পুরস্কৃত করা হয়। এবারের অলিম্পিয়াডে সর্বোচ্চ ১৭টি পুরস্কার পেয়ে প্রথম স্থান অর্জন করেছে সাভারের বিপিএটিসি স্কুল এন্ড কলেজ। অন্যদিকে অংশগ্রহণের ভিত্তিতে প্রথম স্থান অর্জন করেছে আরবান স্কুল এন্ড কলেজ।

অনুষ্ঠানে বিজ্ঞানক্ষেত্রে অবদানের জন্য পাটের তৈরি ‘সোনালি ব্যাগে’র আবিষ্কারক ও বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনের বিজ্ঞানবিষয়ক উপদেষ্টা অধ্যাপক মোবারক আহমেদ খান এবং চিকিৎসাবিজ্ঞান ও সমাজসেবায় অবদানের জন্য ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল ও গবেষণা ইন্সটিটিউটের কার্ডিওলজির সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক এম এ রশিদ কে সম্মাণনা স্মারক প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন, ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণাকেন্দ্রের পরিচালক ও বিজ্ঞান ক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক খবির উদ্দিন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ. এ মামুন, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও সংগঠনের উপদেষ্টা কবিরুল বাশার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান ক্লাবের সভাপতি খন্দকার ওয়ালীউল্লাহ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সোহরাব সরকার।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি