ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

জাবির আনন্দশালার নবম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৮, ১ নভেম্বর ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বিকাশ কেন্দ্র আনন্দশালা’র নবম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে কেক কেটে এ দিনটি পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বলেন, ‘ঢাকা জেলা পরিষদের পক্ষ থেকে আনন্দশালার ভবন নির্মাণ করা হবে। ইতোমধ্যে এ ভবন নির্মাণের জন্য ২২ লক্ষ টাকা অনুদান দেওয়া হয়েছে।’ এছাড়াও শ্রেণি কক্ষের আসবাবপত্র তৈরির জন্য তিন লক্ষ টাকা প্রদানেরও ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানের সভাপতি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন,‘ স্বাভাবিক শিশুদের মাঝেই বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বেড়ে উঠার ওপর গুরুত্বারোপ করতে হবে। এতে দুই শ্রেণির শিশুদেরই স্বাভাবিক বিকাশ ঘটবে এবং পরস্পরের প্রতি সহমর্মিতা এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বৃদ্ধি পাবে।’
এসময় আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নুরুল আলম, অধ্যাপক মুহম্মদ হানিফ আলী।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৮ অক্টোবর আনন্দশালা স্কুলের যাত্রা শুরু হয়। দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য এ ধরনের স্কুল রয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি