ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

জাবি’র ইএমবিএ প্রফেশনাল`স ক্লাবের উদ্যোগে ওয়েবিনার অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩১, ১৬ আগস্ট ২০২০ | আপডেট: ২১:৩২, ১৬ আগস্ট ২০২০

প্রতিযোগিতামূলক চাকরির বাজারে দক্ষ পেশাজীবী গড়ার লক্ষ্যে সম্প্রতি জাবি’র ইএমবিএ প্রফেশনালস ক্লাব  এর উদ্যোগে ‘প্রফেশনালস টক’নামক নিয়মিত সাপ্তাহিক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। 

ক্লাবটির সহ-প্রতিষ্ঠাতা মো.তারিকুল ইসলাম রাজনের সঞ্চালনায় গত ৮ আগস্ট দুই ঘন্টা ব্যাপী “Story of a Legend” নামক অনুষ্ঠান পরিচালিত হয়। ভার্চুয়াল এই অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে  ছিলেন কর্পোরেট আইকন ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড এর চেয়ারম্যান মাসুদ খান। 

অনুষ্ঠানে তিনি তাঁর পেশাজীবনের বিভিন্ন দিক তুলে ধরার সাথে সাথে চাকরিরত ও চাকরি প্রত্যাশী  ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন তথ্য, পরামর্শ এবং দিকনির্দেশনা প্রদান করেন। 

আলোচনার সূচনায় পরিচয় পর্ব শেষে মাসুদ খান তাঁর ব্যক্তিজীবন ও ছাত্রজীবন  নিয়ে আলোকপাত করেন। পর্যায়ক্রমে তিনি দর্শকের সম্মুখে কর্পোরেট দুনিয়ায় পদার্পণ এবং সফলতার শীর্ষতম স্থানে পৌঁছানোর সংগ্রামী গল্প তুলে ধরেন।  তিনি বলেন,পড়াশুনার পাশাপাশি অর্জিত শিক্ষাকে  সঠিক সময়ে সঠিকভাবে কাজে প্রয়োগ করতে সক্ষম হলেই সেটা ক্যারিয়ার গঠনে অনন্য ভুমিকা রাখে। 

বর্তমান শিক্ষা ব্যবস্থা নিয়ে একটি প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের ব্যবহারিক শিক্ষার উপর বেশী নজর দেয়া উচিত যাতে শিক্ষার্থীরা ব্যক্তি ও কর্মজীবনে দীর্ঘ সময়ের জন্য সেটা প্রয়োগ করতে পারে।"এছাড়াও তিনি পেশাগত জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় যেমন: সেলফ ডেভেলপমেন্ট , টেক বেসড কমিউনিকেশন এর গুরুত্ব এবং সম্ভাবনা ,একজন সফল পেশাজীবীর ইতিবাচক মানসিকতা,  কমিউনিকেশন স্কিলস ,সফ্ট  স্কিলস, হার্ড স্কিলস ,প্রফেশনালস ডিগ্রির গুরুত্ব,স্ট্রেস ম্যানেজমেন্ট সহ আর অনেক কর্পোরেট হ্যাক নিয়ে আলোচনা করেন ও সরাসরি দর্শকের প্রশ্নের উত্তর দেন।

এছাড়াও ক্লাবটি সম্পর্কে তিনি বলেন, এটি সবার জন্য খুবই ইতিবাচক ও ফলপ্রসূ উদ্যোগ এবং ভবিষ্যতে যাতে ক্লাবের কার্যক্রম মাঠ পর্যায়ে যেতে পারে সে বিষয়ে তিনি সার্বিকভাবে তাঁর মূল্যবান মতামতের মাধ্যমে সহযোগিতার করবেন।
ক্লাবটির প্রতিষ্ঠাতা  আব্দুল্লাহ আল কবির জানান, "প্রতিযোগিতামূলক কর্পোরেট জগতে নিজেকে টিকিয়ে রাখতে হলে নেটওয়ার্কিং ও স্কিল ডেভেলপমেন্টের কোনো বিকল্প নেই। সেজন্যই আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি এবং সারাদেশে প্রফেশনাল নেটওয়ার্ক ছড়িয়ে দেয়াই আমাদের প্রধান লক্ষ্য। আশা করি খুব শীঘ্রই আমাদের এই উদ্যোগে সবাই উপকৃত হবে।"

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইএমবিএ প্রফেশনালস ক্লাব প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের নিয়ে গঠিত। পূর্বে উক্ত ক্লাব আরো ১৪টি  ওয়েবিনার পরিচালনা করেছে। যেখানে দেশ সেরা কর্পোরেট লিডার ও শিক্ষকগণ যুক্ত হয়েছিলেন। প্রোগ্রামটির সার্বিক সহযোগীতায় নিরলস ভাবে কাজ করে চলেছেন ইএমবিএ এর কতিপয় শিক্ষার্থী  রিনা কাজী, ইফতি মনির, শাখাওয়াত, রেজওয়ান, নাদিয়া, তাসনিম, মারুফ, ঊর্মি, সিয়াম, জাকির, অনিমেষ, পঙ্কজ, মৌসুমি, মিরান, রিয়ান, অলিউল্লাহ এবং প্রমুখ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি