ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

জার্মানিতে নিয়ন্ত্রণ আরোপের বিরুদ্ধে বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৮, ২ আগস্ট ২০২১

বিক্ষোভকারীদের ধরপাকড় করে জার্মান পুলিশ

বিক্ষোভকারীদের ধরপাকড় করে জার্মান পুলিশ

করোনাভাইরাস মোকাবেলায় জার্মান সরকারের নেয়া নিয়ন্ত্রণমূলক পদক্ষেপের বিরুদ্ধে রাজধানীর বার্লিনে শত শত মানুষ বিক্ষোভ করেছেন। তবে বিক্ষোভে যোগ দেয়া কয়েকশ ব্যক্তিকে আটক করে পুলিশ।

জার্মানিতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এ পরিপ্রেক্ষিতে বার্লিনের আদালত আগেই এই বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ করেছিল।

বার্লিন পুলিশের মুখপাত্র থিলো ক্যাবলিৎজ জানান, নিষেধাজ্ঞা সত্ত্বেও লোকজন বিক্ষোভ সমাবেশে যোগ দিতে আসেন। তাদের সংখ্যা প্রথমে কয়েকশ থাকলেও এক পর্যায়ে তা কয়েক হাজারে পরিণত হয়। 

পুলিশ মুখপাত্র আরো জানান, বিক্ষোভকারীদের অনেকেই পুলিশকে হয়রানি করে এবং তাদের ওপর হামলা চালায়। সড়কে যে ব্যারিকেড দেয়া হয়েছিল তা অমান্য করে এমনকি তারা বার্লিন শহরের কোনো কোনো অংশে যানবাহন চলাচলে বাধা দেয় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

থিলো ক্যাবলিৎজ জানান, অবৈধ এই সমাবেশে প্রায় পাঁচ হাজার মানুষ যোগ দিয়েছেন। তিনি জানান, রাজধানী থেকে প্রায় ৬০০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

বিক্ষোভকারীরা যেসব ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিক্ষোভ করেন তাতে লেখা ছিল- "করোনা স্বৈরতন্ত্রকে না বলুন।" এছাড়া বেশিরভাগ মানুষের মুখে মাস্ক ছিল না। সূত্র: ফার্সটুডে

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি