ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জীবনযাত্রার মানোন্নয়নের ফলে মানুষ বিদেশ ভ্রমণে আগ্রহী হচ্ছে(ভিডিও

প্রকাশিত : ১৯:৩৯, ২৩ মার্চ ২০১৯ | আপডেট: ১৯:৪০, ২৩ মার্চ ২০১৯

চট্টগ্রমস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেছেন,২০১৮ সালে প্রায় সাড়ে চৌদ্দ লক্ষ বাংলাদেশি নাগরিক পর্যটন, চিকিৎসা ও ব্যবসায়িক প্রয়োজনে ভারতে ভ্রমণ করেছেন। এ যাতায়াতকে আরও সহজতর করতে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, নোয়াখালীতেও ভারতীয় ভিসা সেন্টার চালু করা হয়েছে। একই সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক এবং জীবনযাত্রার মানোন্নয়নের ফলে সাধারণ মানুষ বিদেশ ভ্রমণে আগ্রহী হচ্ছে। এক্ষেত্রে ভারত অত্যন্ত কম খরচে ভ্রমণের জন্য একটি আদর্শ গন্তব্য স্থান।  

শনিবার ভারতীয় সহকারী হাই-কমিশনার ২৭তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এরপর চেম্বারের বোর্ড অব ডাইরেক্টর্স’র সঙ্গে মতবিনিময়ে করেন।

এ সময় চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ,পরিচালকবৃন্দ কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর) ও অঞ্জন শেখর দাশ, প্রাক্তন পরিচালক মাহফুজুল হক শাহ, সেক্রেটারী ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক, সহকারী হাই-কমিশনের সেকেন্ড সেক্রেটারী শুভাশীষ সিনহাসহ চেম্বার ও সহকারী হাই-কমিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে সহকারী হাই-কমিশনার মেলায় ভারতীয় সহকারী হাই-কমিশনের স্টলে ভারতের পর্যটন সংক্রান্ত এক প্রেস ব্রিফিং-এ অংশগ্রহণ করেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, ভারত সবসময়ে আমাদের প্রকৃত ও বিশ্বস্ত বন্ধু রাষ্ট্র হয়ে সহযোগিতা করে আসছে। এ সহযোগিতার অংশ হিসেবে এবারের চট্টগ্রাম বাণিজ্য মেলায় ভারতীয় সহকারী হাই-কমিশনের একটি বুথ স্থাপন করা হয়েছে যা অত্যন্ত ইতিবাচক। পরবর্তী মেলাসমূহে ভারত পার্টনার কান্ট্রি হিসেবে অংশগ্রহণ করবেন বলে চেম্বার সভাপতি আশাবাদ ব্যক্ত করেন এবং  এ ব্যাপারে চট্টগ্রামস্থ সহকারী হাই-কমিশনারের ব্যক্তিগত উদ্যোগ কামনা করেন।

অনুষ্ঠান শেষে সহকারী হাই-কমিশনার এবং চেম্বার পরিচালকৃন্দ মেলায় স্ট্যান্ডার্ড ব্যাংক এর বুথ ও ফরেন জোনসহ বিভিন্ন স্টল-প্যাভিলিয়ন পরিদর্শন করেন।

কেআই/  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি