ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জেদ্দায় কূটনীতিকদের সম্মানে অভ্যর্থনা ও নৈশভোজ

প্রকাশিত : ২০:২০, ২৭ মার্চ ২০১৯

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশিষ্ট ব্যক্তি ও বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে অভ্যর্থনা ও নৈশভোজের আয়োজন করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা।

সোমবার (২৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় পাঁচ তারকা হোটেল ক্রাউন প্লাজার গ্র্যান্ড অ্যাম্বেসেডর স্যুইটে  অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে জেদ্দায় নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন ও তার সহধর্মিনী আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানান। এতে সৌদি আরবের উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এছাড়াও সৌদি আরবের জেদ্দায় ভারত, পাকিস্তান, আলজেরিয়া, ওমান, আরব আমিরাত, শ্রীলংকা, লিবিয়া, জর্ডান, আমেরিকা, তিউনিশিয়া, সুদান, ইরাক, যুক্তরাজ্য, জাপান, চায়না, কোরিয়া, ইন্দোনেশিয়া, ব্রুনেই, মিশর, থাইল্যান্ডের রাষ্ট্রদূত, নেপাল, কোরিয়া ও ইয়েমেনের সিডিএ এবং ব্রাজিল ও গ্রীসের অনারারি কাউন্সিলররা অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ ও সৌদি আরবের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা দিবসের তাৎপর্য এবং বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের কর্মকান্ড সবার সামনে তুলে ধরেন। এছাড়াও বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার অভিমত ও ব্যক্ত করেন তিনি।

এরপর তিনি অনুষ্ঠানের প্রধান অতিথি এইছ. ই এম্বাইসেডর জামাল বাকার বালখাউর ডিরেক্টর জেনারেল মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্সের জেদ্দা ও বিষয়ে অতিথিদের সঙ্গে নিয়ে কেক কাটেন।

অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল লেজার-শোসহ জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড বাংলা শাখা ও ইংরেজী শাখার ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে নৃত্য পরিবেশন। পরে কনসাল জেনারেল অতিথিদের সাথে কৌশল বিনিময় করেন এবং নৈশভোজে আমন্ত্রণ জানান।

অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধাবৃন্দ,কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ,বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ,ডাক্তার,ইঞ্জিনিয়ার,ব্যবসায়ী,সামাজিক-সাংস্কৃতির সংগঠনের নেতৃবৃন্দের ও মিডিয়ার প্রতিনিধিবৃন্দ এবং অন্যান্য শ্রেনী-পেশার প্রবাসীগণ উপস্থিত ছিলেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি