ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জেদ্দায় কেক কেটে স্বাধীনতা দিবস উদযাপন

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৬, ২৭ মার্চ ২০২২

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সৌদি আরবের জেদ্দায় কূটনৈতিক কোরের সম্মানে এক জাঁকজমকপূর্ণ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কনসাল জেনারেল জেদ্দা।

দিবসটি উপলক্ষ্যে শনিবার সন্ধ্যায় হোটেল রেডিসন ব্লোর বলরুমে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে জেদ্দায় অবস্থানরত বিভিন্ন দেশের কনসাল জেনারেল ও কূটনীতিক, উচ্চপদস্থ কর্মকর্তা, ব্যবসায়ী, সাংবাদিক ও সৌদি আরবের পঞ্চিমাঞ্চলের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মাজেন বিন হামাদ আল হিমালি। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের উন্নয়ন এবং পর্যটনের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

স্বাগত বক্তব্যে কনসাল জেনারেল মো. নাজমুল হক বাংলাদেশ-সৌদি আরবের মধ্যে সম্পর্কের বিভিন্ন দিক তুলে ধরেন। আগামী দিনে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এ সময়ে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন তিনি। প্রবাসী বাংলাদেশিদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশগড়া ও দেশের উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানান।

সংক্ষিপ্ত আলোচনা শেষে আগত অতিথিদের সাথে নিয়ে কেক কেটে স্বাধীনতা ও জাতীয় দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কনসাল জেনারেল নাজমুল হক।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি