ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল হটলাইন উদ্বোধন

প্রকাশিত : ২০:৩১, ১ এপ্রিল ২০১৯

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং আইএলও (ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন) এর মধ্যকার সম্পাদিত ‘শ্রম মাইগ্রেশন সংস্থা শক্তিশালী করা’ শীর্ষক ‘বাস্তবায়ন চুক্তি’ এর অধীনে কনস্যুলেটের সঙ্গে প্রবাসী বাঙ্গালীদের যোগাযোগের জন্য বিদ্যমান টেলিফোনিক ব্যবস্থার অতিরিক্ত হিসেবে একটি হটলাইন উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১ এপ্রিল) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. ফজলে রাব্বী মিয়া সকাল সাড়ে ৯ টায় কনস্যুলেট প্রাঙ্গণে এ হটলাইন-এর উদ্বোধন করেন।

এই উপলক্ষে আয়োজিত সভায় তিনি বলেন, সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের বর্তমান দ্বি-পাক্ষিক সম্পর্ক অতীতের যে কোন সময়ের চেয়ে অত্যন্ত সৌহার্দপূর্ণ ও নিবিড়।

যেকোন সময় সমস্যা সম্পর্কে প্রবাসী বাঙ্গালীগণ কনস্যুলেটের সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন এবং তাৎক্ষনিকভাবে সমস্যার সমাধান পাবেন। এই হটলাইন স্থাপনের জন্য তিনি কনস্যুলেটকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভায় সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। কনসাল জেনারেল বলেন, এই হটলাইনটি প্রবাসীদের জন্য সরকারের বিশেষ উদ্যোগ যা কনস্যুলেট এবং প্রবাসীদের মধ্যে দুরত্ব কমাবে।

উল্লেখ্য, প্রবাসীগণ বিনা ফি-তে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৭ টা  থেকে রাত ৯ টা পর্যন্ত তাৎক্ষনিক সেবা গ্রহণ করতে পারবেন। হটলাইনটির নম্বর-৮০০২৪৪০০৫১। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, জেদ্দাস্থ বাঙ্গালী পেশাজীবী, ব্যবসায়ী, কমিউনিটি নেতৃবৃন্দ ও মিডিয়া প্রতিনিধিসহ বিভিন্নস্তরের প্রবাসীগণ উপস্থিত ছিলেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি