ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

জোহর বারুতে বাংলাদেশিদের পাশে দাঁড়ালেন ব্যবসায়ী মিজান

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে: 

প্রকাশিত : ২২:৪৭, ২ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:৪৮, ২ এপ্রিল ২০২০

মালয়েশিয়ার জোহর বারুতে করোনা ভাইরাসের কারণে খাবার সঙ্কটে পরা প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ব্যবাসায়ী মিজান চৌধুরী।   নিত্যপ্রয়োজনীয় খাবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করেন জোহর বারুর বাংলাদেশি ব্যবসায়ী মিজান গ্লোবাল রিসোর্সের চেয়ারম্যান মিজান চৌধুরী। 

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস আজ মানুষের জীবন মহাসংকটে ফেলে দিয়েছে। করোনার ছোবল থেকে পৃথিবীর কোনো দেশই এখন মুক্ত নয়। যেখানে উন্নত দেশগুলো করোনাভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে। দেশে দেশে করোনার প্রাদুর্ভাবে এক মহাসংকটের সৃষ্টি করেছে।মালয়েশিয়াও বাড়ছে দিন দিন করোনা রোগীর সংখ্যা। নানা রকম দুশ্চিন্তা ও আতংকে আছেন বাংলাদেশীরা। এছাড়া খাদ্য সংকটে ভুগছেন অনেকেই। এ পরিস্থিতিতে প্রবাসে থাকা প্রবাসীদের জীবনে নেমে এসেছে অবর্ণনীয় কষ্ট ও যন্ত্রণা।প্রবাসীদের দুর্দশার কথা চিন্তা করে এবং অসহায় প্রবাসীদের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছে জোহর প্রদেশের এক প্রান্ত থেকে অন্যপ্রান্ত থাকা প্রবাসী বাংলাদেশিদের খুঁজে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

বিশেষ করে জোহরবারু দেশা কেমারলং, কুটা টিঙি, জালান বায়ু তাম পোই, তামাং গাম্বিরা, তামান বুকিত কাম্পাস, ওয়েসলাইট, স্কুডাই তামান বুকিত মেওয়া, তামান ইউ ইউনিভার্সিটি এরিয়া, জানাই উতামা, গেলেন পাতা পেরেন্টিস, গেলেনেপাতা নুসা কেমারলং এই স্থান গুলো পরিদর্শন করে প্রবাসীদের খাদ্য সামগ্রী বিতরণ করেন। মিজান গ্লোবাল রিসোর্সের পক্ষ থেকে টানা দুই দিনে জোহরবারুর বিভিন্ন স্থানে প্রায় আড়াই হাজার প্রবাসীকে এই সহযোগীতা করা হয়।

মিজান গ্লোবাল রিসোর্সের কর্ণধার মিজান চৌধুরী বলেন, বিশ্বের মানুষ আজ মহাসংকটে, তাই আমার ক্ষুদ্র প্রয়াসে প্রবাসীদের জন্য কিছু করার চেষ্টা করেছি। সবার প্রতি বিনীত অনুরোধ এই মহাসংকটে মালয়েশিয়ায় বসবাসরত সব কমিউনিটির নেতৃবৃন্দ ও বিওবানরা এগিয়ে আসুন। এ সময় তিনি আরও বলেন, প্রবাসী বাংলাদেশিদের মালয়েশিয়া আইন মেনে চলে ঘরে থাকার অনুরোধ করেন। মালয়েশিয়া প্রবাসীদের পাশাপাশি তার নিজ জেলার এলাকা বাসীর মাঝেও ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি