ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

টানা জয়ে শীর্ষে জুভেন্টাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৬, ২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১২:৪৪, ২ সেপ্টেম্বর ২০১৮

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর গোলের অপেক্ষা আরও দীর্ঘ হয়েছে। সিরি আ’তে টানা তিন ম্যাচ ধরে গোলবঞ্চিত ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা। তবে জয় পেতে কষ্ট করতে হচ্ছে না ইতালীয় ক্লাবটির। পার্মাকে হারিয়ে টানা তৃতীয় জয় পেয়েছে জুভেন্টাস।

শনিবার ইতালিয়ান লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যায় জুভেন্টাস। ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর ক্রসে হেড করেছিলেন মারিও মানজুকিচ। বল ডিফেন্ডার সিমোনের পিঠে লাগার পর ক্রোয়াট স্ট্রাইকারের পায়ে এসে পড়ে, অনায়াসে লক্ষ্যভেদ করেন তিনি। তবে জুভেন্টাসের এই এগিয়ে থাকার তৃপ্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ৩৩তম মিনিটে অভিষেকে মাঠে নামা আইভোরিয়ান ফুটবলার গেরভিনহো সমতা ফেরান দলের।

গোল করতে মরিয়া রোনালদো এই ম্যাচেও স্কোর শিটে নাম তুলতে ব্যর্থ হয়েছেন। বরাবরের মতো সুযোগ মিলেছিল প্রথমার্ধের আগেই। শক্তি দিয়ে হেড করলেও লক্ষ্যে ছিল না সেই শট। চলে যায় বাইরে। এ নিয়ে মৌসুমে ২৩বার চেষ্টা করে গোল বিমুখ থাকলেন পর্তুগিজ তারকা! বিরতির আগে পিছিয়ে পড়তে বসেছিল জুবেন্টাস। যোগ করা সময়ের প্রথম মিনিটে ফাঁকায় বল পেয়ে জার্ভিনিয়োর নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।  

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের নবম মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকে ঠিকমতো শট নিতে পারেননি রোনালদো। প্রথমার্ধেও অনেকটা একইভাবে সুযোগ নষ্ট করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ম্যাচের ৫৮তম মিনিটে ব্লেইস মাতুইদির চমৎকার গোলে ফের এগিয়ে যায় অতিথিরা। ডি-বক্সে মানজুকিচের ছোট পাস পেয়ে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের বুলেট শটে গোলটি করেন ফরাসি এই মিডফিল্ডার। বাকি সময় আর কোনও গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে টানা সাতবারের চ্যাম্পিয়নরা। 

তিন ম্যাচের তিনটি জিতে শীর্ষে আছে জুভেন্টাস। তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। দিনের প্রথম ম্যাচে বোলোনিয়ার মাঠে ৩-০ গোলে জেতা ইন্টার মিলান ৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে। সমান তিন ম্যাচে রোমার পয়েন্টও ৪।

সূত্র: গোল ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি