ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

টি-টুয়েন্টিতে ২০ বলে সেঞ্চুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৭, ২৪ মার্চ ২০১৮ | আপডেট: ১৩:২৪, ২৫ মার্চ ২০১৮

মাত্র দুই সপ্তাহ পরই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হতে যাচ্ছে। আইপিএল’র আগেই ব্যাট হাতে ছয়ের ঝড় দেখালেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। তিনি ২০ বলে ১০২ রানের এক টর্নেডো ইনিংস খেলেন।

শনিবার পশ্চিমবঙ্গের ঘরোয়া জে সি মুখার্জি টি-টুয়েন্টি লিগে ১৪বার বল উড়িয়ে বাউন্ডারি হাঁকেন সাহা। চার মেরেছেন চারটি। ১২ বলে ফিফটি করার পর বাকি রান করেছেন মাত্র ৮ বলে।

৫১০ স্ট্রাইক রেটে সাহার তাণ্ডবীয় ইনিংসে বিএনআর রিক্রিয়েশন ক্লাবের ১৫২ রানের লক্ষ্য মাত্র ৭ ওভারেই পেরিয়ে যায় তার দল মোহনবাগান। ছক্কা মেরেই জয় সূচক রানটি করেন। সাহার এ ইনিংসটি বিশ্বরেকর্ড কিনা জানা না গেলেও তার দল মোহন বাগান টুইটে দাবি করেছে, এটি বিশ্বরেকর্ড।

এর আগে ২০১৩ আইপিএলে ক্রিস গেইলের ৩০ বলে সেঞ্চুরিটি এখন পর্যন্ত ঘরোয়া টি-টুয়েন্টি লিগে দ্রুততম সেঞ্চুরি। আর আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম শতকের রেকর্ড রয়েছে দুই ব্যাটসম্যানের দখলে। ৩৫ বলে সেঞ্চুরি পেয়েছেন সাউথ আফ্রিকার ডেভিড মিলার ও ভারতের রোহিত শর্মা।

২০১৮-এর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ৫ কোটি রুপিতে সানরাইজার্স হায়দরাবাদে নাম লিখিয়েছেন সাহা। ম্যাচ শেষে তিনি বলেন, জানি না এটা রেকর্ড কী না। তবে আইপিএলের আগে আমি এখানে ভিন্নভিন্ন শট খেলতে চেয়েছি।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি