ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টেকনাফে যুবলীগ নেতা হত্যার দুই আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৬, ২৪ আগস্ট ২০১৯ | আপডেট: ২০:২২, ২৪ আগস্ট ২০১৯

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। নিহতরা যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার আসামি বলে দাবি পুলিশের। শুক্রবার দিবাগত গভীর রাতে উপজেলার জাদিমুরা পাহাড়ের পাদদেশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার মংডু উপজেলার রাসিদং এলাকার বাসিন্দা ছব্বির আহমদের ছেলে মোহাম্মদ শাহ ও একই উপজেলার শীলখালী এলাকার আব্দুল আজিজের ছেলে আবদু শুক্কুর। মিয়ানমার সেনাবাহিনীর অত্যাচার থেকে পালিয়ে টেকনাফ উপজেলার জাদিমুরা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেছিলেন তারা। 

এদিকে ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী ২টি এলজি বন্দুক, ৯ রাউন্ড গুলি, ১২ রাউন্ড গুলির খালি খোসা উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে পুলিশ জানায়। 

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, টেকনাফের হ্নীলার যুবলীগ নেতা ওমর ফারুক হত্যায় জড়িত রোহিঙ্গা সন্ত্রাসীরা জাদিমুরা পাহাড়ের পাদদেশে অবস্থান করছে এমন খবর পেয়ে সেখানে পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুঁড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স নেয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মৃতদেহ দুটি কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার মিয়ানমার থেকে ইয়াবার চালান আনার সময় বিজিবির সঙ্গে 'বন্দুকযুদ্ধে' দুই রোহিঙ্গা নিহত হন।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি