ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি আহত

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৪৬, ৬ জুলাই ২০২০ | আপডেট: ২১:৫২, ৬ জুলাই ২০২০

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে বাংলাদেশি মোহাম্মদ সোহেল (২৫) নামের এক গরু ব্যবসায়ী আহত হয়েছে। 

সোমবার ভোরে ভারতের পশ্চিম দিনাজপুর গোয়ালপুকুর থানার নোটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ জোয়ানদের গুলিতে এ ঘটনা ঘটে। আহত গরু ব্যবসায়ী সোহেল ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের বারাসাত এলাকার আইয়ুব আলীর ছেলে। 

স্থানীয়রা জানায়, সোমবার ভোরে সোহেলসহ আরও কয়েকজন গরু ব্যবসায়ী অবৈধভাবে রত্নাই সীমান্তের তারকাটা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে ৩৮২/এস সীমান্ত পিলার এলাকায় প্রবেশ করলে ভারতের পশ্চিম দিনাজপুর গোয়ালপুকুর নাটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এসময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও সোহেল গুলি বিদ্ধ হয়ে বাংলাদেশে ফিরে আসে। পরে তার পরিবারের সদস্য ও স্থানীয় গ্রামবাসি তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যায়।

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শহিদুল ইসলাম জানান, তিনি ঘটনাটি শুনেছেন তবে আহত ব্যক্তির সন্ধান পাওয়া যায় নাই। এছাড়া সীমান্তে গুলি ও হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দেয়া হয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি