ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ডি রসি, কিয়েলিনি ও বারজাগিলেরও অবসর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৪, ১৪ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৩৬, ১৪ নভেম্বর ২০১৭

স্বপ্ন ছিলো ইতালির হয়ে রাশিয়া বিশ্বকাপ খেলে অবসর নেবেন। কিন্তু রাশিয়া বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরণ হলোনা বুফন, ডি রস, কিয়েলিনি ও বারজাগিলদের। প্লে-অফে সুইডেনের কাছে হারায় ২০১৮ সালের বিশ্বকাপে খেলা হচ্ছেনা চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির। তাই ম্যাচ শেষে চোখের জলে ফুটবলকে বিদায় জানিয়েছেন ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। বুফনের সঙ্গে ফুটবলকে বিদায় জানিয়েছেন ড্যানিয়েল ডি রসি, জর্জিও কিয়েলিনি ও আন্দ্রেয়া বারজাগলিও।

আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ঘোষণা দিয়ে বুফন বলেন, যারা ফুটবল খেলে তারা জানে ম্যাচটি আমাদের জন্য কতটা কঠিন ছিল। আমরা আমদের সেরাটা দিতে পারিনি। এটি হতাশাজনক। কেননা, আমরা এমন একটা জায়গায় ব্যর্থ হয়েছি সত্যিকারার্থেই যেটি দেশের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল।

ইতালির হয়ে ১১৭ ম্যাচ খেলা ডি রসি বিদায় কালে দিনটিকে ‘কালো দিন’ বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, ফুটবলের জন্য দিনটি কালো একটি দিন।

৩৩ বছর বয়সী কিয়েলিনি বলেন, আগামী প্রজন্মের ওপর এমন আস্থা দেখাতে হবে, ভালোবাসতে হবে। সামনে বহুদূর যেতে হবে। এভাবে ব্যর্থতার পর অনেক পরিশ্রমের প্রয়োজন।

৩৬ বছর বয়সী আরেক তারকা বারজাগলি বলেন, ফুটবলীয় অর্থে আমার জীবনের সবচেয়ে বড় হতাশাজনক ঘটনা এটাই।

সুইডেনের কাছে ঘরের মাঠে গোলশূন্য ড্র করায় রাশিয়া বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গেছে ইতালির। এর আগে প্লে অফের প্রথম লেগে সুইডেন জিতে নিয়েছিল ১-০ গোলে। ১৯৫৮ সালের পর ইতালিকে ছাড়া বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিকে এক যুগ পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে সুইডেন।

সূত্র : সনি ইএসপিন

এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি