ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

ডেমোক্র্যাটিক দলের জাতীয় সম্মেলন আজ থেকে শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৯, ১৭ আগস্ট ২০২০

জো বাইডেন ও কমলা হ্যারিস- সংগৃহীত

জো বাইডেন ও কমলা হ্যারিস- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক দলের জাতীয় সম্মেলন আজ সোমবার থেকে শুরু হচ্ছে। ৪ দিনের এই ভার্চুয়াল সম্মেলনে সারাদেশ থেকে অনেক প্রতিনিধি ও বক্তা অংশ নেবেন। আগামী নির্বাচনে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে তাদের প্রার্থী জো বাইডেনকে জয়যুক্ত করাই হলো লক্ষ্য। খবর ভয়েস অব আমেরিকা’র। 

জানা যায়, ডেমোক্র্যাটিক দলের প্রাক্তন দুই প্রেসিডেন্ট বারাক ওবামা ও বিল ক্লিনটন এবং ২০১৬ সালের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টনসহ বহু উজ্জ্বল তারকা-বক্তা তাদের ভাষনে জো বাইডেন ও তার নির্বাচনী জুটি সেনেটর কমলা হ্যারিসের গুণাবলীর প্রশংসা করবেন। কামলা হ্যারিসই হচ্ছেন প্রথম একজন কৃষ্ণাঙ্গ ও দক্ষিণ-এশিয়া আমেরিকান বংশোদ্ভূত প্রার্থী যিনি বড় ধরণের কোন দলের হয়ে নির্বাচনে দাঁড়াচ্ছেন। করোনা সঙ্কটের কারণে জো বাইডেন তাঁর ডেলাওয়্যার বাসভবন থেকে দলের মনোনয়ন গ্রহণ ও ভাষণ দেবেন।

অন্য দিকে রিপাবলিকান দলীয় কর্মকর্তা ও প্রতিনিধিরা ২৪ অগাস্ট উত্তর ক্যারোলিনার শার্লোটে সংক্ষিপ্ত এক সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্পকে দ্বিতীয় দফা মনোনয়নের জন্য মিলিত হবেন। এরপর ভাবা হচ্ছে ২৭ অগাস্ট প্রেসিডেন্ট ট্রাম্প দ্বিতীয় দফা মনোনয়নের প্রস্তাব গ্রহণ করবেন হোয়াইট হাউসের দক্ষিণ লনে এক ভাষণের মাধ্যমে।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি