ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ঢাকা অপেরা হাউসের নকশা দেখলেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩২, ১৬ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:৩৪, ১৭ নভেম্বর ২০১৭

ঢাকা মহানগরীর ‌দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র হাতিরঝিলে একটি আধুনিক অপেরা হাউস নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ঢাকা অপেরা হাউস কমপ্লেক্স নামে এ প্রকল্পের নকশা আজ বৃহস্পতিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে উপস্থাপন করা হয়।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানিয়ে বলেন, সংস্কৃতি মন্ত্রণালয় হাতিরঝিলে সব আধুনিক সুবিধাসহ অপেরা হাউসটি নির্মাণ করবে।

প্রেস সচিব বলেন, প্রকল্পটির প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ ও এর স্থপতি প্যাট্রিক ডি রোজারিও পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে অপেরা হাউসের ডিজাইন তুলে ধরেন। 

এছাড়া প্রধানমন্ত্রী জাতীয় জাদুঘর গ্রন্থাগার ইন্টিগ্রেটেড প্রোজেক্টও প্রত্যক্ষ করেন। স্থপতি খন্দকার আসিফুজ্জামান ও আবু আনাস ফয়সাল এই প্রকল্পের নকশা পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেন। এই প্রকল্পও সংস্কৃতি মন্ত্রণালয় বাস্তবায়ন করবে।

 সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, একই মন্ত্রণালয়ের সচিব ইব্রাহিম হোসেইন খান ও শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ২ জানুয়ারি বেগুনবাড়ী খালসহ রাজউকের হাতিরঝিল প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধনের পর এটি ঢাকা মহানগরীর অন্যতম আকর্ষণীয় বিনোদন কেন্দ্রে পরিণত হয়।

গত বছরের ১৪ জুলাই হাতিরঝিলে দৃষ্টিনন্দন এ্যাম্ফিথিয়েটার ও মিউজিক্যাল ড্যান্সিং ফাউন্টেনের উদ্বোধন করা হয়।

 

তথ্যসূত্র : বাসস

 

/ডিডি/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি