ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ঢাকার সামনে ২০০ রানের বিশাল টার্গেট

প্রকাশিত : ২০:৪৭, ৮ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ২৩:২৫, ৮ ফেব্রুয়ারি ২০১৯

তামিম ইকবালের ঝড়ো ইনিংসে ঢাকা ডায়নামাইটসকে ২০০ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের ৬ষ্ঠ আসরের ফাইনাল ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স নির্ধারিত ২০ ওভার শেষে তিন উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে। আজ শুক্রবার সন্ধ্যা শুরু হয়েছে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। তামিম ইকবালের ঝড়ো সেঞ্চুরিতে এই বিশাল টার্গেট দেয় কুমিল্লা। তামিম ইকবাল ৬১ বলে ১৪১ রান করে অপরাজিত থাকেন। এই ১৪১ রান করতে গিয়ে তামিম ১১টি ছয় ও ১০টি চার হাকান।

ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে বোলিং নেওয়ার নেন। কুমিল্লা ভিক্টোরিয়ান্স শিবিরে শুরুতে আঘাত হানেন ঢাকা ডাইনামাইটসের রুবেল হোসেন। দ্বিতীয় ওভারে কুমিল্লার লেভিসকে আউট করেন রুবেল হোসেন। দ্বিতীয় উইকেট তুলে নেন সাকিব আল হাসান। পরে এনামুল হক ৩০ বলে ২৪ এবং শামসুর রাহমান এক বলে শূন্য রানে রান আউট হয়ে যান। আর এমরুল কায়েস ২১ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন।

প্রথম দুই আসরের শিরোপা জিতেছে ঢাকা গ্ল্যাডিয়েটর্স। এরপর চতুর্থ আসরে এসে আবারও চ্যাম্পিয়ন হয় ঢাকা ডায়নামাইটস। পঞ্চম আসরের ফাইনাল খেললেও রংপুর রাইডার্সের কাছে হেরে রানারআপ হয়েই তুষ্ট থাকতে হয় সাকিবদের। আরও একবার শিরোপা জয়ের সামনে ঢাকা। আজ কুমিল্লাকে হারাতে পারলেই চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে দলটি।

এখন পর্যন্ত একবারই শিরোপা জয়ের স্বাদ পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের তৃতীয় আসরে বরিশাল বুলসকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় কুমিল্লা। আজ প্রতিপক্ষ ঢাকাকে হারাতে পারলেই দ্বিতীয়বার শিরোপা যাবে কুমিল্লার ঘরে।

এসএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি