ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ঢাকায় পালিত হল আন্তর্জাতিক নেলসন ম্যান্ডেলা দিবস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৯, ১৯ জুলাই ২০১৭

ঢাকায় আন্তর্জাতিক ম্যান্ডেলা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার জাতিসংঘের ঢাকাস্থ তথ্য কেন্দ্র ও বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় আশা ইউনিভার্সিটির যৌথ উগ্যোগে এ দিবসটি পালিত হয়।

বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে ম্যান্ডেলার কর্মজীবন নিয়ে পোস্টার প্রদর্শনী ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়। আশা ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এ কে এম হেলাল- উজ-জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মাহমুদ হাসান।

দক্ষিণ আফ্রিকায় বর্ণবাদবিরোধী আন্দোলন ও শান্তি প্রতিষ্ঠার জন্য ম্যান্ডেলার দীর্ঘ জীবনের লড়াই সংগ্রামের উপর বক্তব্য রাখেন ইউএনআরসির মানবাধিকার বিষয়ক উপদেষ্টা জাহিদ হোসেন। এই সময় তিনি জাতিসংঘের মহাসচিবের বার্তাটি পড়ে শুনান। ম্যান্ডেলা দিবস সম্পর্কে আশা ইউনিভার্সিটির ছাত্ররা মুক্ত আলোচনায় ও প্রশ্নোত্তর পর্বে অংশ নেয়।

এছাড়া ম্যান্ডেলার জীবন দর্শনের আলোকে ইতিবাচক বিশ্ব গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে পোস্টার প্রদর্শনী, নেলসন ম্যান্ডেলার জীবনীর উপর আলোচান হয়। অনুষ্ঠানে অংশ গ্রহণকারীদের মাঝে জাতিসংঘ মহাসচিবের বাণীর কপি বিতরণ করা হয়।

 

কেআই/টিকে

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি