ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ঢাবি উপাচার্যের কার্যালয়ের সামনে প্রগতিশীল ছাত্র জোটের অবস্থান

প্রকাশিত : ১৩:৩৮, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৩:৪০, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে প্রগতিশীল ছাত্র জোট ও সামাজ্যবিরোধী ছাত্র ঐক্য। 

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নির্বাচনের ভোটকেন্দ্র হলের বাইরে করার দাবিতে তারা এই অবস্থান নিয়েছেন। 

আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে তারা ভিক্ষোভ শুরু করেন। এরপর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বেলা ১২টা ৪৫ মিনিটে উপাচার্যের কার্যালয়ের সামনে তারা অবস্থান নেন।

অবস্থান কর্মসূচিতে প্রায় ৫০ থেকে ৬০ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন।

প্রসঙ্গত, আগামী ১১ মার্চকে নির্বাচনের দিন হিসেবে উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে গত ১১ ফেব্রুয়ারি। ওইদিন সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সম্মেলনকক্ষে নির্বাচন পরিচালনায় নিযুক্ত প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এসএম মাহফুজুর রহমান আনুষ্ঠানিকভাবে এই তফসিল ঘোষণা করেন। 

ডাকসু এবং হল সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বিতরণ শুরু হবে ১৯ ফেব্রুয়ারি। তা চলেবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চ। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে (www.ducsu.du.ac.bd) প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি