ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

আলোচনা সভায় বক্তারা

তথ্যপ্রযুক্তিসহ প্রত্যেকটি খাতেই সফল উদ্যোক্তা প্রয়োজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪, ২৬ আগস্ট ২০১৮ | আপডেট: ১৮:০৬, ২৬ আগস্ট ২০১৮

ইরা ইনফোটেক লিমিটেডের সভাকক্ষে সম্প্রতি পঞ্চমবারের মতো ‘ইরা-টেক টক’ শীর্ষক আইডিয়া শেয়ারিং, সেমিনার ও মুক্ত আলোচনা সভা ইরার সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য ছিল ‘এন্টারপ্রেনরশিপ’। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রাফিকপিপলের ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ এলাহী। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ইরা ইনফোটেক লিমিটেডের চিফ টেকনিক্যাল অফিসার তৌহিদুল হক।

অনুষ্ঠানে ইরা ইনফোটেক লিমিটেডের ম্যানেজার (সফটওয়্যার) তৌফিক মোঃ আব্দুস সাত্তার “লিডারশীপ” বিষয়ক একটি গুরুত্বপূর্ণ কর্মশালা পরিচালনা করেন। তৌফিক-এর কৌশলী উপস্থাপনায় কর্মশালায় অংশগ্রহনকারীরা নেতৃত্বের বিভিন্ন গুনাবলী ও তা নিজ কর্মস্থলে প্রয়োগের তাত্ত্বিক ও ব্যাবহারিক জ্ঞান অর্জন করেন। ইরা ইনফোটেকের উপস্থিত কর্মীদের নেতৃত্বে সফল হওয়ার কৌশল ও বিভিন্ন কেস স্টাডির মাধ্যমে প্রশিক্ষন দেওয়া হয়।

মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গ্রাফিকপিপলের ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ ইলাহী বলেন, সব কিছু পুথিঁগত বিদ্যা দিয়ে আয়ত্ব করা যায় না। ক্যারিয়ারে উন্নতির জন্য বর্তমান সময়টাকেই বেশি প্রাধান্য দিতে হবে। আমাদের দেশে প্রচুর প্রযুক্তি বিষয়ক কাজ হয় এবং আমরা বিদেশেও তা রফতানি করছি। তিনি আরো বলেন, আমাদের দেশের শিক্ষা ব্যবস্থায় কর্মমুখি ও প্রযুক্তিনির্ভর বিষয় অন্তর্ভুক্তির পাশাপাশি শিক্ষার্থীদের এই বিষয়গুলোতে দক্ষ করে গড়ে তুলতে হবে। পরে তিনি কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইরা ইনফোটেক লিমিটেডের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আনোয়ার হোসেন, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এ এস এম নুরুন্নবীসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি