ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তিনে ব্যাট করবেন সাকিব, সাতে নাসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫, ১৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:২৯, ১৫ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডারে বেশ কিছু পরিবর্তন আসছে। অলরাউন্ডার সাকিব আল হাসানকে ওয়ান ডাউনে খেলানো হবে। আরেক অলরাউন্ডার নাসির হোসেনকে ৭ নম্বরে খেলানোর চিন্তা ভাবনা করা হচ্ছে। আর একধাপ এগিয়ে এনে মাহমুদুল্লাহ রিয়াদকে ৫ নম্বরে নামানো হতে পারে। বিসিবি সূত্রে এমনটাই জানা গেছে।

আজ দুপুর ১২ টায় ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের বিরুদ্ধে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ। ইনজুরিতে থাকায় প্রথম ম্যাচ থেকে বাদ পড়েছে ইমরুল কায়েস; যাকে দিয়ে ম্যাচ ওপেন করানো হতে আবার কখনো ওয়ান ডাউনে খেলানো হতো। আজকের ম্যাচে তামিমের সঙ্গে উদ্বোধনী জুটি গড়বেন বিজয়।

ব্যাটিং অর্ডারের গুরুত্বপূর্ণ তিন নম্বর পজিশন নিয়ে বহু দিন ধরে পরীক্ষা নিরীক্ষা চলছে। গত চ্যাম্পিয়নস ট্রফিতে ইমরুল কায়েস ও সাব্বির রহমান এই পজিশনে খেললেও তারা খুব একটা সফল্য পাননি। তিন নম্বর পজিশনে খেলেছেন মাহমুদউল্লাহও।

তাই এই পজিশনে আজকের ম্যাচে খেলবেন সাকিব আল হাসান। তিন নম্বর পজিশনকে এত গুরুত্ব দেওয়ার কারণটাও পরিষ্কার। অনেক সময় ওপেনিং ব্যাটসম্যান আউট হয়ে গেলে এই পজিশনের ব্যাটসম্যানকেই অনেকটা ওপেনারের ভূমিকায় মাঠে নামতে হয়। সাকিবকে খেলানোর ব্যাপারে বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, আমরা অভিজ্ঞ কাউকেই এই পজিশনে চাইছিলাম , সেক্ষেত্রে সাকিবই যোগ্য।

সাকিব তিন নম্বর পজিশনে খেলার কারণে মাহমুদউল্লাহ খেলবেন পাঁচ নম্বরে। সাকিবের অবশ্য তিন নম্বর পজিশনই পছন্দ। টি-টোয়েন্টিতে তিন নম্বরেই মাঠে নামেন তিনি। সাকিবের কথা জানালেও অবশ্য  প্রথম একাদশ প্রকাশ করেনি বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

এদিকে দলে আসা যাওয়ার মধ্যে থাকা নাসির হোসেন ব্যাট করবেন সাত নম্বরে। তিনি সাধারণত সাত কিংবা আটে ব্যাট করে থাকেন। আর ছয়ে নামবেন সাব্বির আহম্মেদ।

/ এআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি