ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশই তামিমের ফেভারিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৩, ৩১ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২৩:৪১, ৩১ ডিসেম্বর ২০১৭

বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যে অনুষ্ঠিত শেষ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে হৃদয় বিদারক হারের কথা এখনও ভুলেননি তামিম ইকবাল। তবে এবার দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতে সেই পুরনো দুঃখ ভুলতে চান বাঁহাতি এই ওপেনার।

ঢাকায় ২০০৯ সালে ফাইনালে লঙ্কানদের কাছে ২ উইকেটে হেরেছিল বাংলাদেশ। নতুন বছরে আবার শ্রীলঙ্কা, জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে খেলবে টাইগাররা। এবার শিরোপা জিতে দেশে রেখে দিতে আত্মবিশ্বাসী তামিম।

তিনি বলেন, “অবশ্যই জেতার আশা করছি। আমরা অবশ্য খুব বেশি ত্রিদেশীয় সিরিজ খেলিনি। একবার ফাইনাল খেলেছিলাম। এটা একটা দারুণ সুযোগ হয়ে এসেছে।”

“যে দুই প্রতিপক্ষের সঙ্গে খেলা হবে, তাদেরকে আমরা ভালোভাবে চিনি। ওদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জানি। ওরাও অবশ্য আমাদের সম্পর্কে জানে। সামনের অনুশীলনের দিনগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশা করি, এই কদিনে আমরা দারুণ একটা প্রস্তুতি নিতে পারবো।”

অপর দুই প্রতিপক্ষ সম্পর্কে স্পষ্ট ধারণা আছে তামিমের। তবু দেশের মাটিতে খেলা বলে নিজের দলকেই এগিয়ে রাখছেন তামিম। “আমার মনে হয়, খুবই আকর্ষণীয় একটা সিরিজ হবে। অন্য দুটি দলও ভালো। শ্রীলঙ্কা ভালো দল। এ ছাড়া জিম্বাবুয়েও তাদের জন্য ভয়ঙ্কর হতে পারে। তবে আসরাটা আমাদের হোমগ্রাউন্ডে। গত দুই তিন বছরে আমরা যে রকম ক্রিকেট খেলে এসেছি, বিশেষ করে দেশের মাটিতে, আমাদেরই ফেভারিট হওয়া উচিত।”

আগামী ১৫ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল হবে ২৭ জানুয়ারি। সিরিজের ৭টি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

 

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি