ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘দ. আফ্রিকার চেয়ে ভালো দল বাংলাদেশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১২, ২৮ অক্টোবর ২০১৯

আর কদিন বাদে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতে যাচ্ছে বাংলাদেশ দল। এমন অবস্থায় টাইগারদের সাহস জোগালেন সাবেক কোচ ডেভ হোয়াটমোর।

নভেম্বরে ভারতে তিন ম্যাচের টি-টোয়েন্টি আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সেই লক্ষ্যে আগামী বুধবার ভারত সফরে যাবে লাল-সবুজরা। সেখানে ৩ নভেম্বর থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরে ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। কলকাতায় দ্বিতীয় ও শেষ টেস্ট গড়াবে ২২ নভেম্বর।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকাকে নাকানি-চুবানি খাইয়েছে বিরাট কোহলির ভারত। তবে বাংলাদেশকে সহজে হারানো সম্ভব হবে না। ভারতকে এ ব্যাপারে সতর্ক করে দিয়েছেন হোয়াটমোর।

হোয়াটমোর এখন ভারতের কেরালা ক্রিকেটের দায়িত্বে আছেন। সাকিবদের খেলা নিয়মিত দেখেন। তার সময়ে বিশ্বকাপে ভারতকে হারিয়েছিল বাংলাদেশ।

ভারতীয় সংবাদমাধ্যমকে হোয়াটমোর বলেন, সিরিজটি দারুণ উপভোগ্য হবে। বাংলাদেশ এ মুহূর্তে দক্ষিণ আফ্রিকার চেয়ে ভালো দল।

আসন্ন তিন ম্যাচের টি ২০ সিরিজে খেলবেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার বদলে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। এদিকে তামিম ইকবালকে মিস করবে বাংলাদেশ। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ছুটি নিয়েছেন এই বাঁ-হাতি ওপেনার।

এ বিষয়ে ক্রিকেটের এই কিংবদন্তি বলেন, কোনও সন্দেহ নেই যে, কোহলি সব ফরম্যাটেই বিশ্বের সেরা ব্যাটসম্যান। তার খেলা দলের আত্মবিশ্বাস বাড়াতে ভূমিকা রাখে। তবে কোহলি না খেললেও ভারত শক্তিশালী দল। রোহিত শর্মা দারুণ ফর্মে আছে। ঘরের মাঠে ভারত সব সময় কঠিন প্রতিপক্ষ। বাংলাদেশের জন্য এটা কঠিন পরীক্ষা হবে সন্দেহ নেই।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম, আরাফাত সানি, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি