ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দক্ষ মানবশক্তি গড়তে প্রতিজ্ঞাবদ্ধ ‘স্কিল ডেভেলপমেন্ট ক্লাব’

প্রকাশিত : ১৭:৪৮, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

স্বপ্ন আকাশ ছোঁয়া, পেরোতে হবে অনেক পথ, ছুঁতে হবে লক্ষ্য। ক্যারিয়ার নিয়ে সকল শিক্ষার্থীদের মনে লালিত ভাবনা ঠিক যেন এমনটাই। পড়ালেখা ভবিষ্যৎ সাফল্যের অন্যতম বাহক হলেও ভবিষ্যৎ জীবনে সাফল্য ও সু-নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে প্রয়োজন দক্ষতা।

আর তাই ২০১৮ সালের ১৩ই মার্চে থেকে ২০০ এর বেশি সংখ্যক ছাত্র-ছাত্রী নিয়ে  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রচেষ্টায় `বিশ্ববিদ্যালের ছাত্র ছাত্রীদের বিভিন্ন বিষয়ক দক্ষতা অর্জনের লক্ষে প্রতিষ্ঠিত হয় জাককানইবি স্কিল ডেভেলপমেন্ট ক্লাব। ২০১৮ সালের ১৩ই মার্চ উদ্ভোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্লাবটি কার্যক্রম শুরু করে।

ক্লাবটির সার্বিক দিকনির্দেশক হিসবে রযেছে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক মো. মিলন, আলভী রিয়াসাত মালিক, এনভাইরনমেন্টাল সাইন্স  ইন্জিনিয়ারিং বিভাগের মো নকিবুল হাসান খানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

স্পোকেন ইংলিশ, সিভি রাইটিং যোগাযোগ দক্ষতা, সফট্ স্কিল, কুটনৈতিক চর্চাসহ সামাজিক, সৃষ্টিমূলক বিভিন্ন কাজ করে যাচ্ছে ক্লাবটি।

এরই ধারাবাহিকতায় গত ১৩ই ডিসেম্বর  স্কিল ডেভেলপমেন্ট ক্লাব এবং জাতীয় ভ্যাট ও কাস্টমস কর্তৃপক্ষের  যৌথ উদ্যোগে  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয় `জাতীয় ভ্যাট কুইজ কম্পিটিশন ২০১৮ অনুষ্ঠিত হয়।

এছাড়াও ‘স্কিল ডেভেলপমেন্ট ক্লাব’ ১০টি গ্রুপে সকল সদস্যদের ভাগ করে দিয়েছে যাতে তারা তাদের প্রয়োজনীয় স্কিল দ্রুত ডেভেলপমেন্ট করতে পারে।

এরই ভিত্তিতে কিছুদিন আগে গ্রুপের মেম্বারদের কাজের দক্ষতার উপর ভিত্তি করে স্কিল ডেভেলপমেন্ট ক্লাব ‘সেরা দল ও সেরা পথপ্রদর্শক পুরষ্কার’ এর আয়োজন করে। এছাড়াও অনেক কার্যকর কাজ করে যাচ্ছে শুধু মাত্র শিক্ষার্থীদের মেধাবী ও দক্ষ মানব শক্তিতে রুপান্তরের জন্য।

‘স্কিল ডেভেলপমেন্ট ক্লাব’ এর প্রতিষ্ঠাকালীন এবং বর্তমান সভাপতি ইবনুল হায়দার নাকিব এবং সাধারণ সম্পাদক সুজন বনিক এর কাছ থেকে জানা গেছে, বর্তমানে এই ক্লাবের সদস্য সংখ্যা প্রায় দুই শতাধিক যারা প্রত্যেকেই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের মাধ্যমে সকল প্রোগ্রাম সফল করতে সহযোগিতা করছে এবং নিজেদের প্রয়োজনীয় দক্ষতাগুলো অর্জন করছে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি