ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

দলের পারফরম্যান্সের সমালোচনা করলেন শেহওয়াগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২১, ১৩ আগস্ট ২০১৮

টিম ইন্ডিয়ার করুন পারফরম্যান্স দেখে হতাশ ও বিরক্ত বীরেন্দ্র শেহওয়াগ। দলনেতা বিরাট কোহলিও অকপটে স্বীকার করে নিলেন, হেরে যাওয়ার মতোই জঘন্য খেলেছেন তারা।

ব্রিটিশ সুইংয়ের জাদুতে একদিকে অল্প রানেই (দুই ইনিংসে যথাক্রমে ১০৭ এবং ১৩০) গুটিয়ে যেতে হচ্ছে ভারতীয়দের। অথচ সেখানেই সেঞ্চুরি হাঁকাচ্ছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। টেস্টে এমন ব্যাটিং বিপর্যয় ক্রমেই চিন্তা বাড়াচ্ছে গোটা শিবিরের। লর্ডসে এমন লজ্জাজনক হারের পরই টুইটারে নিজের হতাশার কথা তুলে ধরেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরু। লেখেন, ভাল-মন্দ সব পরিস্থিতিতেই আমরা টিম ইন্ডিয়ার পাশে দাঁড়াতে চাই। তাদের সমর্থন করি। কিন্তু লড়াই না করেই হার স্বীকার করে নেওয়াটা অত্যন্ত নিরাশাজনক। আশা করি এই পরিস্থিতি থেকে আত্মবিশ্বাসের সঙ্গে ঘুরে দাঁড়াবে।

শুধু তো হার নয়। এক ইনিংস এবং ১৫৯ রানে লজ্জাজনক হার। তাও আবার ঐতিহাসিক লর্ডসে। আর এই বিষয়টিই বেশি কষ্ট দিচ্ছে ভারতীয় সমর্থক এবং প্রাক্তন ক্রিকেটারদের। বিরাট কোহলিও সাংবাদিক সম্মেলনে মেনে নিয়েছেন, তারা খেলা ছেড়েই দিয়েছিলেন। দলের ব্যাটিং অর্ডারকেও একহাত নেন তিনি। বলেন, যেভাবে আমরা ব্যাট করেছি, তাতে কোনওমতেই জেতা সম্ভব ছিল না। ইংল্যান্ড যোগ্য দল হিসেবেই জিতেছে। কিন্তু সমস্যা হল, শুধু স্বীকারোক্তিতেই যে সব সমস্যার সমাধান লুকিয়ে নেই।
এজবাস্টনের পর লর্ডসে হার পাঁচ টেস্টের সিরিজে ২-০-য় পিছিয়ে দিল ভারতকে। অর্থাৎ সিরিজ জিততে বাকি তিনটে ম্যাচই পকেটে পুরতে হবে। অথচ দলে কোহলি-সহ একাধিক ক্রিকেটারের চোটও ব্যাকফুটে করে দিচ্ছে। তাই কোনও মিরাকল না হলে যে সিরিজ জয়ের কোনও সম্ভাবনা নেই, তা বলাই বাহুল্য। উল্টো আশঙ্কা বাড়ছে, বিদেশের মাটিতে হোয়াইটওয়াশ হতে হবে না তো বিরাটবাহিনীকে? বিরাট বলছেন, এখনই ভেঙে পড়লে চলবে না। দল ওভাবে ভাবলে তো হবে না। ভুল শুধরে ঘুরে দাঁড়াতে হবে।

আরকে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি