ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

দুই হাজার কোটির পথে বাহুবলী-২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ২৮ মে ২০১৭ | আপডেট: ১৫:১০, ২৯ মে ২০১৭

দেড় হাজার কোটি ছাড়িয়ে দুই হাজার কোটি রূপী আয়ের পথে রয়েছে বাহুবলী-২। মুক্তির পঞ্চম সপ্তাহেও এ সিনেমার প্রতি দর্শকদের আগ্রহে যেন ঘাটতি নেই। তাই গত শুক্রবারও এ সিনেমা থেকে থেকে আয় হয়েছে ২৯ কোটি রূপী।

মুক্তির পর বাহুবলী-২ পড়েছে পঞ্চম সপ্তাহে। তারপরও ধর্মীয় পূরাণের গল্প ভিত্তিক এ সিনেমার প্রতি দর্শকদের আগ্রহ যেন কমতেই চাইছে না। শুক্রবার হিন্দি ভার্সন থেকে প্রায় দুইকোটি রূপী আয় হয় বলে বক্স হাউজ জানায়। আর এ পর্যন্ত হিন্দি ভার্সনের আয় মোট প্রায় ৫০০ কোটি রূপী।

আয়ের দিক থেকে বাহুবলী-২ এর লেখচিত্রে ধারাবাহিকতা রয়েছে। প্রথম সপ্তাহে বাহুবলি-২ আয় করে ২৪৬.৪৭ কোটি রূপী, দ্বিতীয় সপ্তাহে ১৪২.৫২ কোটি রূপী, তৃতীয় সপ্তাহে ৬৯.৪৩ কোটি এবং চতুর্থ সপ্তাহে ২৯ কোটি রূপী আয় করে। 

প্রভাষ ও রানা দাগুবাতি রয়েছেন এ সিনেমার মূল ভূমিকায়। সিনেমা মুক্তির উদ্বোধনী দিনে বিশ্বের প্রায় ৯ হাজার পর্দায় দেখানো হয় বাহুবলি-২। একসঙ্গে নয় হাজার স্ক্রিনে মুক্তি পেয়ে ইতিমধ্যে রেকর্ড গড়েছে সিনেমাটি। এর আগে কোনো ভারতীয় ছবি একসঙ্গে এত স্ক্রিনে মুক্তি পায়নি।

বিশ্বের সমস্ত বক্স অফিসকে হতভম্ব করে দিয়ে এবার বাহুবলি-২ মুক্তি পেতে যাচ্ছে চীনে। তবে কবে নাগাদ দেশিটতে সিনেমাটি মুক্তি পাবে তা নির্ধারিত হয়নি।

বাহুবলী-২ একমাত্র ইন্ডিয়ান সিনেমা যেটি আয়ের দিকে থেকে দেড় হাজার কোটি রূপী ছাড়িয়ে গেছে।

আগাম ব্যবসার ক্ষেত্রেও রেকর্ড গড়েছে ছবিটি। এর আগে আমির খানের ‘দঙ্গল’ মুক্তির আগে ১৮ কোটি রুপি ব্যবসা করেছিল। কিন্তু ‘বাহুবলী ২’ একেবারে দ্বিগুণ (৩৬ কোটি) ব্যবসা করেছে ছবি মুক্তির আগেই শুধু টিকিট বিক্রি করে।

ছবি মুক্তির দিনে সবচেয়ে বেশি ব্যবসা করেছে এস এস রাজমৌলির এই সিনেমা। ‘কাবালি’, ‘দঙ্গল’, ‘সুলতান’কে পেছনে ফেলে ‘বাহুবলী ২’ প্রথম দিনেই ১২১ কোটি টাকার ব্যবসা করেছে। ভারতের প্রথম কোনো সিনেমা প্রথম দিনেই ১০০ কোটির ব্যবসা করেছে। এ ছাড়া দ্রুততম সময়ে ১৫০ কোটির রুপির ব্যবসাও অন্য ছবির চেয়ে আগে করেছে ‘বাহুবলী ২’।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি