ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দুর্দান্ত ক্যাচে জিতল পাঞ্জাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮, ২৪ এপ্রিল ২০১৮

শুরু থেকে অসাধারণ ব্যাটিং করেও দিল্লিকে বন্দরে পৌঁছে দিতে পরেননি সুরেশ আয়ার। সোমবার দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় পেল পাঞ্জাব। এর নেপথ্যে নায়ক মুজিবর রহমান। শেষ বলে উইকেট নিয়ে দলকে জেতালেন তিনি। ৪ রানের এই জয়ে আইপিএলের এক নম্বর দল এখন পাঞ্জাব।

৮ উইকেটে মাত্র ১৪৩ রান করেছিল তারা দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে। ৮ উইকেটে ১৩৯ রানে থামে দিল্লি।

শেষ ওভারে জয়ের জন্য দিল্লির প্রয়োজন ছিল ১৭ রান। কঠিন লক্ষ্যের সামনে দাঁড়িয়েও দারুণ ব্যাটিং করে গেছেন তরুণ ক্রিকেটার করুণ নায়ার। ওভারের প্রথম বল ডট। দ্বিতীয় বলে ছয় হাঁকিয়ে দলকে খেলায় রাখেন নায়ার। পরের দুই বলে নেন ২ রান। পঞ্চম বলে বাউন্ডারি হাঁকালে শেষ বলে টার্গেট দাঁড়ায় ৫ রান। শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে চেয়েছিলেন। কিন্তু মুজিবের বলে লং অফে ক্যাচ উঠে গেলে তা লুপে নিতে ভুল করেননি অ্যারন ফিঞ্চ। আর তাতেই থেমে যায় নায়ারের একার লড়াই।

পায়ের ব্যথায় দিল্লির বিপক্ষে নিজে থেকে সরে দাঁড়ান ক্রিস গেইল। ক্যারিবিয়ান তারকার অনুপস্থিতির প্রভাব বেশ টের পাওয়া গেছে কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটিংয়ে। তার বদলে লোকেশ রাহুলের সঙ্গে উদ্বোধনী জুটি গড়েন অ্যারন ফিঞ্চ।

দ্বিতীয় উইকেটে মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে লোকেশের ৩৬ রানের জুটি ছিল সর্বোচ্চ। মিডল অর্ডারে ডেভিড মিলার ও করুন নায়ারের ৩১ রান ছিল কিছুটা স্বস্তির। ৩৪ রানের সেরা ইনিংস খেলেন নায়ার। মিলারের ব্যাটে আসে ২৬ রান। এছাড়া লোকেশ (২৩), আগারওয়াল (২১) ও যুবরাজ সিং (১৪) দুই অঙ্কের ঘরে রান করেন।

পাঞ্জাবের ব্যাটিং দুর্দশায় মূল ভূমিকা রাখেন দিল্লির লিয়াম প্লাঙ্কেট। তিন উইকেট নেন তিনি ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে। দুটি করে পান ট্রেন্ট বোল্ট ও আবেশ খান।

লক্ষ্যে নেমে দিল্লি রানের গতি ধরে রেখেছিল। তবে অঙ্কিত রাজপুত, এন্ড্রু টাই, রবিচন্দ্রন অশ্বিন ও মুজিব উর রহমানের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশ কয়েকবার হোঁচট খায় তারা।

শেষ ওভারে দিল্লিকে ঠেকানোর দায়িত্ব পান মুজিব। নায়ার দ্বিতীয় বলে ৬ মারার পর চতুর্থ ও পঞ্চম বলে ২ ও ৪ রান নেন। শেষ বলে দরকার ছিল ৫ রান। ছক্কা হাঁকানোর শটই খেলেছিলেন নায়ার। কিন্তু লং অফে উড়ন্ত বলটি লুফে নেন ফিঞ্চ। ৪৫ বলে ৫৭ রানে আউট নায়ার।

পাঞ্জাবের জয়ে বল হাতে দুটি করে উইকেট নেন রাজপুত, মুজিব ও টাই।

এ জয়ে ৬ ম্যাচে পঞ্চম জয় পায় পাঞ্জাব। এতে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল তারা। আর মাত্র ২ পয়েন্ট নিয়ে সবার শেষে দিল্লি।

সূত্র: ক্রিকইনফো

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি