ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দোহারে অপহরণ ও ধর্ষণের অভিযোগে বাবা-ছেলে আটক

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা:

প্রকাশিত : ২৩:১৯, ১৪ নভেম্বর ২০১৮

ঢাকার দোহারে মাদ্রাসা ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে বাবা ও ছেলেকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন দোহার উপজেলার ওয়াকার্স পার্টি ও মাদকবিরোধী সংগঠন এসডিপির সভাপতি এবং বাংলাদেশ মানবাধিকার কমিশন দোহার শাখার সাবেক সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পল্লব ও তার ছেলে রিফাত হোসেন শাওন।

পুলিশ সূত্রে জানা যায়, গত দুই বছর আগে উপজেলার নাসির উদ্দিন পল্লবের ছেলে শাওনের সাথে বিয়ের কথা চুড়ান্ত হয় নাগেরকান্দা গ্রামের হাজী মো. জসিম লস্করের মেয়ে মাদ্রাসা ছাত্রী সায়মা আক্তারের। বেশ কিছুদিন পরে সায়মার পরিবার জানতে পারে শাওন বিবাহিত। বিষয়টি জানাজানি হলে বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেয় মেয়ের পরিবার। এ ঘটনায় শাওন ও তার পরিবার সায়মার পরিবারের উপর ক্ষিপ্ত হয়। প্রতিশোধ নিতে কৌশল অবলম্বন করে। এক পর্যায়ে শাওন প্রেমের সম্পর্ক গড়ে তোলে সায়মার সাথে।

গত ৮ নভেম্বর শাওনের মা রুপা আক্তার সায়মাকে তার ছেলের সাথে কোর্টে নিয়ে বিয়ে দেবে বলে ফোন করে ঢাকায় আসতে বলে। মেয়েটি তাদের ফাঁদে পা দিয়ে পরদিন ঢাকায় চলে যায়। মেয়েটি অপ্রাপ্ত বয়স্ক আদালতের মাধ্যমে আইনি প্রক্রিয়ায় বিয়ে দেয়া সম্ভব না হওয়ায় ভিন্ন কৌশলের আশ্রয় নেয়। শাওনের পরিবার ঢাকায় তাদের এক আত্মীয়ের বাড়িতে নিয়ে কলেমা পড়িয়ে বিয়ের নাটক সাজায় ও স্বামী স্ত্রীর পরিচয়ে দু’জনকে একসাথে থাকতে বাধ্য করে।

এদিকে, মেয়েকে না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজাখুজি শুরু করে সায়মার পরিবার। একপর্যায়ে তারা জানতে পারে, সায়মাকে কৌশলে আপহরণ করেছে শাওন ও তার পরিবার। এ ঘটনায় মঙ্গলবার সায়মার মা হাফিজা আছমা বাদী হয়ে নাসির উদ্দিন পল্লব (৪৭) ও তার স্ত্রী রুপা আক্তার (৪০) এবং ছেলে রিফাত হোসন শাওন (২৮)-এর বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের অভিযোগে দোহার থানায় একটি মামলা দায়ের করে। মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ মোবাইল ট্র্যকিং-এর মাধ্যমে মঙ্গলবার রাতেই নাসির উদ্দিন পল্লব ও ছেলে শাওনকে গ্রেপ্তার করে।
এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা দোহার থানার এস আই নূর খান বলেন, মামলার পরিপ্রেক্ষিতে আমরা দুইজন আসামীকে গ্রেপ্তার করেছি। আরোও একজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃতদের বুধবার আদালতে পাঠানো হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি