ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত : ১৮:২৪, ১৩ নভেম্বর ২০১৮

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ মঙ্গলবার দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে। প্রথম শিফট সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এবং দ্বিতীয় শিফট দুপুর ১২.৩০ থেকে ১.৩০ পর্যন্ত।

‘বি’ ইউনিটে ১৬০টি আসনের বিপরীতে মোট আবেদন পড়েছিল ৮৫৬১টি। মোট পরীক্ষার্থীর মধ্যে ৬৮৪৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার ছিল শতকরা ৮০ জন। ‘বি’ ইউনিটে ৪টি বিভাগ: কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং পরিসংখ্যান বিভাগ রয়েছে।

পরীক্ষাকালীন সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। আগামী পরীক্ষাগুলোও এমন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্নের লক্ষে উপাচার্য সবার সহযোগিতা কামনা করেন।

আগামীকাল ১৪ নভেম্বর ‘সি’ ইউনিট এবং ১৫ নভেম্বর ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংশ্লিষ্ট যেকোনো তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) থেকে জানা যাবে।

উল্লেখ্য, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘এএল’ও ‘এপি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি