ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নতুন বছরের শুরুতেই বিদায় নিলেন হাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০২, ৩ জানুয়ারি ২০২২

মোহাম্মদ হাফিজ

মোহাম্মদ হাফিজ

নতুন বছরের শুরুতেই বিদায় নিলেন মোহাম্মদ হাফিজ। হ্যাঁ, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের এই অলরাউন্ডার। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরও কিছু দিন তাঁকে দেখা যাবে বলেই জানিয়েছে দেশটির গণমাধ্যম।

এর আগে ২০১৮ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে সীমিত ওভারের ক্রিকেটে পূর্ণ মনোযোগ দেন। পাকিস্তানের হয়ে প্রায় নিয়মিতই খেলেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। যদিও ক্যারিয়ারের শেষ দিকে ওয়ানডে দল থেকে বাদ পড়েন পাকিস্তানের সাবেক এই টেস্ট অধিনায়ক।

বয়সের কারণে তাকে টি-টোয়েন্টি দলে রাখা নিয়েও নানা সময়ে নানা কথা উঠলেও বরাবরই পক্ষে কথা বলেছে হাফিজের নিজের ফর্ম। ১৮ বছরের ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে ৩৯২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ১২ হাজার ৭৮৯ রান, শিকার করেছেন ২৫৩ উইকেটও।

প্রফেসর-খ্যাত এই ক্রিকেটার এর মধ্যে টেস্ট খেলেছেন ৫৫টি, ওয়ানডে ২১৮টি এবং টি-টোয়েন্টি খেলেছেন ১১৯টি। তিনটি ওয়ানডে বিশ্বকাপের পাশাপাশি ছয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন, ছিলেন ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্যও।

পাকিস্তানের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা গেছে হাফিজকে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে হেরে বিদায় নেয়ার পর বাংলাদেশ সফরে আসেননি তিনি। 

২০২১ সালের শেষ দিকে অনুষ্ঠিত ওই সিরিজের আগে হাফিজ জানিয়েছিলেন, তরুণদের সুযোগ করে দেয়ার জন্যই বাংলাদেশের বিপক্ষে খেলবেন না তিনি। আর শেষপর্যন্ত নতুন বছরের শুরুতেই অবসরের সিদ্ধান্তই আসল তারকা এই অভিজ্ঞ ক্রিকেটারের পক্ষ থেকে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি