ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নলছিটির কুলকাঠি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:০২, ১২ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ২৩:০৩, ১২ ফেব্রুয়ারি ২০২২

এনজিওতে চাকরি ও বিয়ের প্রলোভনে তরুনীকে একাধিক দিন ধর্ষণের অভিযোগে নলছিটি আ’লীগ সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাচ্চুর (৪৫) বিরুদ্ধে ধর্ষন মামলা রুজু হয়েছে। 

ধর্ষণের সহযোগী আসামি মোর্শেদা (৩৫) কে গ্রেপ্তার করে ঝটিকা অভিযান চালিয়ে দক্ষিণ বনশ্রীর একটি বাসা থেকে খিলগাঁও থানা পুলিশ গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের পর শুক্রবার আদালতে সোপর্দ করেছে।

অন্যদিকে আ’লীগ নেতা ইউপি চেয়ারম্যান বাচ্চুর অশ্লীল ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তে ভাইরাল হয়ে যায়। ঝালকাঠি ও নলছিটির সাধারণ মানুষ, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনসহ সর্বমহলে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। 

গত ১১ ফেব্রুয়ারি রাজধানী খিলগাঁও থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষক চেয়ারম্যান বাচ্চু ও তার সহযোগীর বিরুদ্ধে ধর্ষণের শিকার তরুনী (১৯) নিজে বাদী হয়ে মামলাটি দায়ের করেছে।
    
মামলার এজাহারে উল্লেখ করা হয়, কয়েক মাস আগে চেয়ারম্যান বাচ্চুর সঙ্গে একই ইউনিয়নের অধিবাসী ও বর্তমানে ঢাকার ফতুল্লা এলাকার দেলপাড়ার বাসিন্দা ওই যুবতীর সাথে রং নাম্বারে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ হয়।

সেই সূত্রে দুজনের মধ্যে প্রায়ই কথাবার্তার মাধ্যমে যোগাযোগ বৃদ্ধি পেলে উঠতি বয়সী তরুনীকে ঢাকার এনজিও অফিসে চাকুরি দেয়ার আশ্বাস দেয়। গত বছরের ১৩ ডিসেম্বর চেয়ারম্যান বাচ্চু কৌশলে তাকে ডেকে ঢাকা দক্ষিণ বনশ্রীর একটি বাসায় নিয়ে যান। সেখানে ধর্ষনের সহযোগী সেই নারীর সহযোগীতায় বিয়ে করার কথা বলে ফুসলিয়ে তরুনীকে জোরপূর্বক ধর্ষণ করেন। এরপর বহুবার মোবাইল ফোনে কথাবার্তা বলে গত ৬ জানুয়ারি সে পুনরায় তরুনীকে ডেকে একই বাসায় এনে রাত ভর কয়েক দফা ধর্ষণ করে।

এরপর ভুক্তভোগী তরুনী ধর্ষক ইউপি চেয়ারম্যান বাচ্চুকে বিয়ের জন্য বার বার যোগাযোগ করলে সে সময়ক্ষেপন করতে থাকে। কিছু দিন ধরে তরুনী চেষ্টা করলেও সে মোবাইল ফোন বন্ধ করে আত্মগোপন করে। এমন কি মেয়েটিকে নিরব থাকার জন্য নানা ভাবে হুমকি ও চাপ সৃষ্টি করে বলে সে অভিযোগ করেন। নিরুপায় হয়ে যুবতী আইনের আশ্রয় নিতে বাধ্য হয় বলে জানায়।

এ বিষয়ে নলছিটি উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান বাচ্চু পালাতক ও মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া যায়নি।

এ ব্যাপারে খিলগাঁও থানার ওসি ফারুক আলম বলেন, চাকরি ও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে আখতারুজ্জামান বাচ্চু ও তার সহযোগীর নামে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(১)/৩০ ধারায় মামলা রেকর্ড করা হয়েছে। প্রথমিক সত্যতা পেয়ে মামলার ২নং আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। প্রধান আসামিকে গ্রেপ্তার সহ তথ্যপ্রমান সংগ্রহে তদন্তাভিযান অব্যহত রয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি