ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

না’গঞ্জে অপহরণের তিনদিন পর শিশু উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০০, ২৯ সেপ্টেম্বর ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে দুই বছরের একটি শিশুকে অপহরণের তিনদিন পর বন্দর এলাকা থেকে উদ্ধার করেছে র‍্যাব। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে অপহরণকারী স্বামী-স্ত্রীকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকায় অভিযান চালিয়ে র‍্যাব অপহৃত শিশুটিকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে গ্রেফতার করে।

গত ২৬ সেপ্টেম্বর বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকায় গাড়িচালক মিজানুর রহমানের বাসা থেকে তার দুই বছরের ছেলে আবদুল্লাহকে অপহরণ করা হয়। অপহরণের পর থেকে অজ্ঞাত এক ব্যক্তি অপহৃত শিশুটির মা আসমা বেগমের মোবাইলে ফোন করে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। একই সাথে অপহরণকারীরা শিশু আব্দুল্লাহকে শারীরিক নির্যাতন করে তার মা-বাবার মোবাইলে কল দিয়ে কান্নার শব্দ শোনায় এবং মুক্তিপণ বাবদ দাবিকৃত টাকা না দিলে শিশুটিকে মেরে ফেলার হুমকি দেয়।

এ ঘটনায় আসমা বেগম ওইদিন রাতে সিদ্ধিরগঞ্জ থানায় এবং র‍্যাব-১১ প্রধান কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

পরে শিশু আব্দুল্লাহকে উদ্ধার করতে র‍্যাব নানাভাবে তৎপরতা শুরু করে। প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে তাদের গোয়েন্দা নজরদারিতে রাখে। গত দুইদিন যাবত বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে সোমবার রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকা থেকে অপহরণকারী ইমরান হোসেন বাবু ও তার স্ত্রী সানজিদাকে গ্রেফতার করে র‍্যাব।

পরে তাদের স্বীকারোক্তি মতে অপহরণকারী ইমরান হোসেন বাবুর বোনের বাসা থেকে অপহৃত শিশু আবদুল্লাহকে সুস্থ অবস্থায় উদ্ধার করে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয় র‌্যাব।

আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব-১১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল খন্দকার সাইফুল আলম সংবাদ সম্মেলনে জানান, অপহরণকারী দম্পতি শিশু আবদুল্লাহকে অপহরণের উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে তাদের বাসার পাশাপাশি বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে। তবে আবদুল্লাহর বাবা-মায়ের সাথে তাদের কোন পরিচয় ছিল না। 

তিনি আরও জানান, গ্রেফতারকৃত দুই অপহরণকারী কোন চক্রের সাথে জড়িত আছে কিনা বিষয়টি র‍্যাব খতিয়ে দেখছে এবং তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি