ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নাটোরে কৃষি প্রণোদনা পাচ্ছেন ৩ হাজার ৭০০ কৃষক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৮, ৮ নভেম্বর ২০২১ | আপডেট: ০০:০৬, ৯ নভেম্বর ২০২১

নাটোর সদর উপজেলার তিন হাজার ৭০০ জন কৃষককে রবি মৌসুমের সাতটি শস্য আবাদে কৃষি প্রণোদনা প্রদান করা হচ্ছে।

মসুর, খেসারি ও সরিষা বীজ এবং রাসায়নিক সার বিতরণের মধ্য দিয়ে আজ সোমবার দুপুর বারোটায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে কর্মসূচির উদ্বোধন হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফরোজা খাতুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মেহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকি। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য চাহিদা পূরণে উৎপাদন বৃদ্ধির কোন বিকল্প নেই। কৃষি-বান্ধব বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিভিন্ন মৌসুমের ফসল উৎপাদনে নিয়মিত প্রণোদনা দিয়ে যাচ্ছে সরকার। প্রণোদনার বীজ ও সার ব্যবহার করে উপকারভোগী কৃষকরা শস্য উৎপাদনের মাধ্যমে খাদ্য চাহিদা পূরণে অবদান রাখবেন বলে বক্তারা আশা প্রকাশ করেন।

উপজেলা কৃষি অফিসার মোঃ মেহেদুল ইসলাম জানান, নাটোর পৌরসভা এবং উপজেলার সাতটি ইউনিয়নের মোট তিন হাজার ৭০০ নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে তাদের এক বিঘা করে জমি আবাদের প্রয়োজনী গম, ভুট্টা, শীতকালীন পেঁয়াজ, সরিষা, মুগ, মসুর ও খেসারী ডাল বীজ এবং রাসায়নিক সার পর্যায়ক্রমে প্রদান করা হচ্ছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি