ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

‘নিরাপত্তাহীনতায়’ স্কুলশিক্ষক হৃদয় মণ্ডলের পরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৭, ৭ এপ্রিল ২০২২ | আপডেট: ১৫:৫৮, ৭ এপ্রিল ২০২২

ধর্ম অবমাননার অভিযোগে মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডল কারাগারে। তার জামিন হয়নি এখনও। এদিকে এই ঘটনার পর থেকে আতঙ্কে আছেন হৃদয় মণ্ডলের পরিবার। 

গত ২০ মার্চ স্কুলে বিজ্ঞান বিষয়ে ক্লাস নিচ্ছিলেন হৃদয় মণ্ডল। সেদিন ক্লাস শেষে কয়েকজন শিক্ষার্থী প্রধান শিক্ষকের কাছে একটি লিখিত অভিযোগ করে। যেখানে ধর্ম অবমাননার অভিযোগ আনা হয়।

এরপর গত ২২ মার্চ রাত সাড়ে ১০টায় হৃদয় মন্ডলের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত, ধর্মীয় বিশ্বাসকে অপমান করা ও ধর্মীয় গ্রন্থের অবমাননার অভিযোগ এনে মামলা করেন একই স্কুলের অফিস সহকারী মো. আসাদ মিয়াঁ।

এরপর শিক্ষক হৃদয় মন্ডলকে গ্রেপ্তার করা হয়। মুন্সিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৮ মার্চ ও ৪ এপ্রিল তার জামিন আবেদন করা হলেও আদালত নাকচ করেন সেই আবেদন।

হৃদয় মন্ডল প্রায় ২১ বছর ধরে বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে গণিত ও বিজ্ঞান বিষয় পড়ান। পরিবার নিয়ে স্কুলের পাশে একটি কোয়ার্টারে থাকেন।

হৃদয় মন্ডলের স্ত্রী ববিতা হাওলাদার বলেন, 'বেশ কয়েকদিন ধরে আমার ছেলেকে স্কুলে পাঠাতে পারছি না। ওই স্কুলে ছাত্ররা আমার ছেলেকে "আসামির ছেলে" বলে ডাকছে। তারপর থেকে স্কুলে যাওয়া বন্ধ করে দিতে হয়েছে। আমরা আমাদের নিরাপত্তা নিয়েও ভয়ে আছি।'

হৃদয় মণ্ডলের চাকরির মেয়াদ আরও ৬ বছর আছে। দ্রুত জামিনে মুক্ত হয়ে যাতে তিনি ক্লাসে ফিরতে পারেন সে বিষয়ে সবার সহযোগিতা চেয়েছে তার পরিবার। 

হৃদয় মণ্ডল বিজ্ঞান ও গণিত শিক্ষক হিসেবে বেশ জনপ্রিয়। দুটি ব্যাচে প্রায় ৬০ জন ছাত্র পড়াতেন তিনি। বেশি ছাত্র তার কাছে পড়তে আসায় অনেকের মনে ক্ষোভ ছিল বলেও অভিযোগ করেছে পরিবার।

এসবি/ 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি