ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নির্বাচন পেছানোর সুযোগ নেই: ইসি সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১৫ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৮:৩৮, ১৫ জানুয়ারি ২০২০

প্রেস বিফিং করছেন ইসি সচিব মোহাম্মদ আলমগীর- সংগৃহীত

প্রেস বিফিং করছেন ইসি সচিব মোহাম্মদ আলমগীর- সংগৃহীত

সরস্বতী পূজার কারণে নির্বাচন পেছানোর কোন সুযোগ নেই, শিক্ষার্থীরা না বুঝে আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর।

বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে বৈঠক হয়। আভ্যন্তরীন বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইসি সচিব এসব কথা বলেন।

ইসি সচিব বলেন, নির্বাচন এগিয়ে নেয়া বা পেছানোর সুযোগ নেই। রিট খারিজ হওয়া, মাধ্যমিক পরীক্ষাসহ নির্বাচন পেছানোর যৌক্তিকতা তুলে ধরেন সচিব। বলেন, শিক্ষর্থীরা না বুঝে আন্দোলন করছে, তবে এর প্রভাব নির্বাচনে পড়বে না।

এদিকে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন (ডিএসসিসি ও ডিএনসিসি) নির্বাচনে ভোট গ্রহণের তারিখ পেছানোর জন্য রাজধানীর শাহবাগে বিক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে পদযাত্রা করতে চাইলে পুলিশের বাধার মুখে শাহবাগে অবস্থান নেয় বিক্ষোভকারীরা। বুধবার টানা দ্বিতীয় দিনের মতো শাহবাগ মোড় অবরোধ করে এক ঘণ্টা বিক্ষোভ দেখিয়েছেন তারা।

আগামীকাল বৃহস্পতিবার শিক্ষক-শিক্ষার্থী-কমকর্তা-কর্মচারী সবাইকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণাও করেন বিক্ষোভকারীরা। একই সঙ্গে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে অবস্থান কর্মসূচির আহবানও করা হয় বিক্ষোভ থেকে। 

আগামী ৩০ জানুয়ারি ভোট গ্রহণের দিন সরস্বতী পূজার দিন হওয়ায় ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদসহ (ডাকুস) বিভিন্ন সংগঠন। গতকাল মঙ্গলবার ভোটের তারিখ পেছানোর জন্য এক আইনজীবীর আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। এর পরপরই বিকাল থেকে প্রায় দুই ঘণ্টা শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

সেখান থেকেই বুধবার নির্বাচন কমিশন ঘেরাওয়ের কর্মসূচি দেওয়া হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বুধবার বেলা সাড়ে ১২টায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয়। বিভিন্ন হল থেকে পাঁচ শতাধিক শিক্ষার্থী যোগ দেয় এই কর্মসূচিতে। ঘণ্টাখানেক তারা সেখানে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেন।

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি