ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নেপালের মাটিতে আবাহনী চ্যাম্পিয়ন

প্রকাশিত : ২১:৪৫, ৩ এপ্রিল ২০১৯

এএফসি কাপে নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদিকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে দেশের অন্যতম শীর্ষ ক্লাব আবাহনী লিমিটেড। আজ বুধবার কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচ ১-০ গোলে জেতে আবাহনী।

মানাং দলটিতে নেপালের জাতীয় দলের অধিকাংশ ফুটবলার খেলে থাকেন। ম্যাচটি তারা খেলেছে নিজেদের সমর্থকদের সামনে। তাছাড়া কৃত্রিম ঘাসে অনভ্যস্ত ছিল আবাহনীর ছেলেরা। এসব কারণে আবহানীর জন্য এই জয় দারুণ এক অর্জন।

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত ম্যাচের ৫ম মিনিটে বিশাল রায়ের শট ফিরিয়ে আবাহনীকে বিপদমুক্ত করেন গোলকিপার শহীদুল আলম সোহেল। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নেওয়া বাংলাদেশের চ্যাম্পিয়নরা মার্সিয়াংদির রক্ষণে চাপ বাড়াতে থাকে।২৭তম মিনিটে আসে কাঙিক্ষত গোল। কর্নার থেকে পাওয়া বল হেডে জালে জড়িয়ে দেন আফগানিস্তানের ফরোয়ার্ড মাসিহ সাইঘানি।

প্রথমার্ধের শেষ দিকে রুবেল মিয়ার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে মানাংয়ের এক ডিফেন্ডার প্রায় আত্মঘাতী গোল করে বসেছিলেন। সৌভাগ্যক্রমে তা হয়নি। যোগ করা সময়ে সানডে চিজোবার শট লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান দ্বিগুণ করতে পারেনি মারিও লেমোসের দল। এএফসি কাপের গত দুই আসরে গ্রুপ পর্ব পেরুতে না পারা আবাহনী এই প্রথমবার জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে। আগামী ১৭ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে আবাহনী লড়বে ভারতের মিনার্ভা পাঞ্জাবের বিপক্ষে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি