ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে কৃষি দিবস ২০১৮ পালিত

নোবিপ্রবি প্রতিনিধি:

প্রকাশিত : ১৭:৫২, ১৫ নভেম্বর ২০১৮

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অত্যন্ত উৎসবমুখর পরিবেশে জাতীয় কৃষি দিবস ২০১৮ পালিত হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগ এর আয়োজন করে।

বৃহস্পতিবার সকালে প্রথমে কৃষি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ‘কৃষিই সম্মৃদ্ধি, কৃষি দিবস ২০১৮’ শ্লোগানকে প্রতিপাদ্য করে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বঙ্গবন্ধু চত্ত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শেষ হয়।

পরে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিসমূহে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, কৃষি বিভাগের চেয়ারম্যান ড. মো. আতিকুর রহমান ভূঞা, কৃষি বিভাগের সহযোগী অধ্যাপক ড. গাজী মো. মহসিন, নোবিপ্রবি প্রক্টর ড. এস এম নজরুল ইসলাম, কৃষি বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম, ড. মোহাম্মদ নুরুজ্জামান, কৃষি বিভাগের প্রভাষক নুসরাত জাহান মিথিলা, কাজী ইশরাত আনজুম, আমেনা খাতুন, রায়হান আহমেদ ও বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি