ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে চুরিকৃত ৪টি মূর্তি উদ্ধার, নারীসহ গ্রেপ্তার ২

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৭, ২৫ ফেব্রুয়ারি ২০২২

নোয়াখালীর মাইজদী বাজার শ্রী শ্রী রামচন্দ্র দেবের জন্মোৎসব মন্দিরে চুরি হওয়া দুটিসহ মোট চারটি মূর্তি উদ্ধার করেছে পুলিশ। ঘটনায় জড়িত থাকায় এক নারীসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় সুধারাম মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ আকরামুল হাসান। 

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, পূর্ব মাইজদী এলাকার মৃত আলী আহমদের ছেলে আবদুল মান্নান মামুন (২৪) ও মাস্টার পাড়ার এলাকার মো. জীবনের স্ত্রী বিবি ময়না (২০)।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শহরের মাস্টারপাড়া এলাকায় অভিযান চালায় সুধারাম থানা পুলিশ। অভিযানকালে ওই এলাকা থেকে মন্দিরের সিসি টিভির ফুটেজ দেখে সনাক্তকৃত আসামি আব্দুল মান্নান মামুনকে প্রথমে গ্রেপ্তার করা হয়। মামুনকে জিজ্ঞাসাবাদে এলাকায় জীবন নামের একজনের বাসায় মূর্তিগুলো আছে বলে স্বীকার করে। পরে মামুনের দেওয়া তথ্যের ভিত্তিতে জীবনের বাসায় অভিযান চালিয়ে তার স্ত্রী বিবি ময়নাকে গ্রেপ্তার করা হয়। ওই ঘরে তল্লাশি চালিয়ে চারটি মূর্তি উদ্ধার করা হয়। এর মধ্যে দুটি রামচন্দ্র দেবের জন্মোৎসব মন্দিরের অপর দুটি ভিন্ন জায়গার।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, এরা মূলত মূর্তি চুরি চক্রের সদস্য। এদের মূল হোতা বিবি ময়নার স্বামী মো. জীবন। ইতোমধ্যে অন্য একটি চুরির মামলায় জীবন জেল হাজতে রয়েছে। তাকে এ মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর জন্য আদালতে আবেদন করা হবে। 

উল্লেখ্য, গত সোমবার (২১ ফেব্রুয়ারি ) ভোরে মাইজদী বাজার শ্রী শ্রী রামচন্দ্র দেবের জন্মোৎসব মন্দিরের দরজা ভেঙে ভিতরে থাকা দু’টি পিতলের রাধা-গোবিন্দ মূর্তি চুরি করে নিয়ে যায় মামুন। যা সিসি টিভির ফুটেজে চিহিৃত হয়। পরে ওই দিন দুপুরে মন্দির কমিটির সাধারণ সম্পাদক গৌতম ভট্ট বাদি হয়ে সুধারাম মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি